সংসার বাঁচাতে সিএনজি চালাচ্ছেন অভিনেত্রী

টিভি পর্দার জনপ্রিয় অভিনেত্রী শিল্পী সরকার অপু। নানামাত্রিক চরিত্রে অভিনয় করে দর্শক হৃদয়ে দাগ কেটেছেন তিনি। দীর্ঘদিনের ক্যারিয়ারে কাজ করেছেন অসংখ্য নাটক, টেলিফিল্ম ও বিজ্ঞাপনে। গুটিকয়েক সিনেমায়ও দেখা মিলেছে তার।

তবে নাটকে কাজ করতেই স্বাচ্ছন্দ্যবোধ করেন তিনি। গুণী এই অভিনেত্রী স্ত্রী, মা, বোন, দাদি, নানিসহ বিভিন্ন চরিত্রে কাজ করেন। সেই ধারাবাহিকতায় এবার একেবারে ভিন্ন এক চরিত্রে হাজির হলেন তিনি। সেই চরিত্রের লুক চমকে দিচ্ছে সবাইকে।

একটি নাটকের পোস্টারে তাকে দেখা গেছে সিএনজি চালকের বেশে। পুরুষ সেজে সিএনজি চালিয়ে পরিবারের জীবিকা নির্বাহ করেন তিনি। ‘সিএনজি ড্রাইভার’ শিরোনামের নাটকটি পরিচালনা করেছেন রবিউল সিকদার।

সমাজে চলতে গিয়ে নানা সমস্যার মুখোমুখি হতে হয় একজন মেয়ে বা নারীকে। পরিবারে যখন প্রধান কর্তা বলে কেউ থাকে না তখন সেই নারীটিই বোঝে জীবন কত নিষ্ঠুর। বাধ্য হয়েই তাকে পুরুষের ভূমিকায় শক্ত হাতে হাল ধরতে হয়।

পরিবারের চাকা সচল রাখতে নিজের বেশ পরিবর্তন করে রাস্তায়ও নামেন অনেকে। তেমনই এক গল্প ‘সিএনজি ড্রাইভার’।

এ চরিত্রের জন্য একজন পুরুষ ঠিক যেমন হয় তেমনই করে নিজেকে পরিবর্তন করেছেন অভিনেত্রী অপু। পুরুষের মত চুল কেটে নীল রঙের ইউনিফর্ম পড়ে রাস্তায় নেমেছেন সিএনজি নিয়ে। সিএনজি চালিয়ে যা পান তা দিয়েই সংসার চালান এবং ছেলের পড়াশোনার খরচ জোগান।

এই অভিনেত্রী জাগো নিউজকে জানান, এমন চরিত্রে নিজেকে তৈরি করতে তিনদিন ওয়ার্কশপ করেছেন তিনি। তার ভাষায়, ‘একজন মহিলা হয়ে সিএনজি চালানো চাট্টিখানি কথা নয়! ওয়ার্কশপ করেছি, সিএনজি চালানো শিখেছি। চরিত্রটিকে নিজের মধ্যে ধারণ করে নিজেকে প্রস্তুত করেই কাজটি করতে চেয়েছি।’

এমন চরিত্রে অপুর কাজ প্রসঙ্গে নাটকটির নির্মাতা রবিউল সিকদার বলেন, ‘অপু দিদি একজন দুর্দান্ত অভিনেত্রী। উনার অভিনয় দক্ষতা মুগ্ধ করার মতো। এই বয়সে এসেও নানামাত্রিক চরিত্রে নিজেকে ফুটিয়ে তুলছেন অনন্য মাত্রায়। এই নাটকের জন্য তার পুরা গেটআপই পাল্টে দিতে হয়েছে। নাটকটিতে অন্য এক অপুকে দেখতে পাবেন সবাই।’

সম্প্রতি উত্তরায় শুটিং শেষ হওয়া এ নাটকে অপু ছাড়াও অভিনয় করেছেন শ্যামল মাওলা, মিষ্টি জাহান, আজম খান, হিন্দোন রায়, আনসার আলী, রহিম সুমন, আলিফ, ফারুক ও সোহাগ প্রমুখ।

আগামীকাল শুক্রবার চ্যানেল আইতে বেলা ২টা ৫০ মিনিটে নাটকটি প্রচার করা হবে বলে জানান নির্মাতা।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ