সদর দক্ষিণে বিশ্ব জনসংখ্যা দিবসে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

সদর দক্ষিণ প্রতিনিধিঃ বুধবার কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা পরিকল্পনা বিভাগ কর্তৃক আয়োজিত বিশ্ব জনসংখ্যা দিবস ২০১৮ জাঁকজমকপূর্ণ ভাবে পালিত হয়। সকাল ১০ টায় উপজেলা চত্বর থেকে র‌্যালী বের হয়ে উপজেলা চত্বর প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ বছরের বিশ্ব জনসংখ্যা দিবসের প্রতিপাদ্য বিষয় ছিল “পরিকল্পিত পরিবার সুরক্ষিত মানবাধিকার”।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লালমাই উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মালেক বি.কম। লালমাই উপজেলা নির্বাহী অফিসার কে.এম. ইয়াসির আরাফাত এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সদর দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার রূপালী মন্ডল। সভা পরিচালনা করেন সদর দক্ষিণ উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডাঃ মো জাকির হোসেন। তিনি বিগত এক বছরে পরিবার পরিকল্পনা বিভাগের কাজের অগ্রগতি উপস্থাপনসহ এ বিভাগের চ্যালেঞ্জ ও করণীয় সম্পর্কে আলোকপাত করে সবার সহযোগীতা কামনা করেন। প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ এ বিভাগের বিভিন্ন কর্মকান্ড সম্পর্কে আলোচনা করেন। বিশেষ করে প্রাতিষ্ঠানিক প্রসবসেবা বৃদ্ধিকরণ এবং সরকার নির্ধারিত লক্ষ্যমাত্রা অর্জনের প্রতি তাগিদ প্রদান করা হয়।

অবশেষে সভাপতি জিও, এনজিও সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার পরামর্শ দেন। সভা শেষে কর্মীদের মাঝে পুরস্কার ও সার্টিফিকেট প্রদান করা হয়। আলোচনা সভায় উপজেলা পর্যায়ের কর্মকর্তা, কর্মচারী,জনপ্রতিনিধিও পরিবার পরিকল্পনা, স্বাস্থ্য বিভাগ এবং এনজিও প্রতিনিধি উপস্থিত ছিলেন।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ