সদর দক্ষিণ প্রতিনিধিঃ বৃহস্পতিবার কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা পরিকল্পনা বিভাগ কর্তৃক আয়োজিত বিশ্ব জনসংখ্যা দিবস ২০১৯ উপলক্ষ্যে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। র‌্যালীটি উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

আলোচনা সভায় অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন সদর দক্ষিণ উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাছিমা আক্তার পুতুল,সদর দক্ষিণ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অঞ্জন দাশ,উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ আশরাফুর রহমান, সদর দক্ষিণ উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ফাতেমা বেগম সোমা,মেডিকেল অফিসার (এমসিএইচ-এফপি) ডাঃ মো জাকির হোসেন,উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আশফিয়া রহমান,কনেশতলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান প্রমুখ।

এ সময় পরিবার পরিকল্পনা সহকারী একরামুল হক সহ উপজেলা পর্যায়ের কর্মকর্তা, কর্মচারী,জনপ্রতিনিধিও পরিবার পরিকল্পনা, স্বাস্থ্য বিভাগ এবং এনজিও প্রতিনিধি উপস্থিত ছিলেন। আলোচনা সভা অনুষ্ঠানে অতিথিবৃন্দ পরিবার পরিকল্পনা বিভাগের কাজের অগ্রগতি উপস্থাপনসহ এ বিভাগের চ্যালেঞ্জ ও করণীয় সম্পর্কে আলোকপাত করেন। এ বিভাগের বিভিন্ন কর্মকান্ড সম্পর্কে আলোচনা করেন।

বিশেষ করে প্রাতিষ্ঠানিক প্রসবসেবা বৃদ্ধিকরণ এবং সরকার নির্ধারিত লক্ষ্যমাত্রা অর্জনের প্রতি তাগিদ প্রদান করা হয়। অবশেষে সভাপতি জিও, এনজিও সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার পরামর্শ দেন।