সাঁতারে কুমিল্লা জেলা দেশসেরা

ডেস্ক রিপোর্টঃ যুব গেমসে চট্টগ্রাম বিভাগীয় পর্যায়ের সাঁতারে চিটাগাং ক্লাব সুইমিংপুলে ঝড় তুলেছেন কুমিল্লার দুই জলকন্যা জুঁই মারমা ও শ্রাবন্তী আক্তার। ১৪ ইভেন্টের ১১টিতে চ্যাম্পিয়ন হয়েছেন কুমিল্লার সাঁতারুরা। তিনটি করে ইভেন্টে চ্যাম্পিয়ন জুঁই ও শ্রাবন্তী। জুঁই ১০০ মিটার ফ্রিস্টাইল, ৫০ ও ১০০ মিটার ব্যাকস্ট্রোকে এবং শ্রাবন্তী ২০০ মিটার ফ্রিস্টাইল, ৫০ ও ১০০ মিটার ব্রেস্ট স্ট্রোকে চ্যাম্পিয়ন হন।

এই বিভাগে সাঁতারে কুমিল্লা আধিপত্য দেখালেও দাবায় ছড়ি ঘুরিয়েছেন চট্টগ্রামের দাবাড়ুরা। গেমসের বিভাগীয় পর্যায়ে মঙ্গলবার ছিল চট্টগ্রামের জয়জয়কার। এমএ আজিজ স্টেডিয়ামের হলরুমে অনুষ্ঠিত দাবা প্রতিযোগিতায় অনূর্ধ্ব-১৩ বালক বিভাগে চট্টগ্রামের নাজমুল হায়াত চ্যাম্পিয়ন এবং খাগড়াছড়ির চচমং রাখাইন রানারআপ হন। বালিকাদের বিভাগে চট্টগ্রামের রুমাইশা হায়দার চ্যাম্পিয়ন এবং খাগড়াছড়ির কনিষ্টা চাকমা রানারআপ হয়েছে। বক্সিংয়ে রাঙ্গামাটি জেলার বালক বক্সাররা তিনটি ওজন শ্রেণীতে চ্যাম্পিয়ন হন। ৪৪ কেজিতে রাঙ্গামাটির জেনিন হাসান, ৪৬ কেজিতে রাঙ্গামাটির প্রঙ্গাধন চাকমা, ৪৯ কেজিতে বান্দরবানের ইমন তঞ্চজ্ঝা, ৫২ কেজিতে বান্দরবানের রয়েল চাংকুব, ৫৬ কেজিতে রাঙ্গামাটির আর্জদীপ চাকমা, ৬০ কেজিতে লক্ষ্মীপুরের মকবুল হোসেন চ্যাম্পিয়ন হন। বালিকাদের বক্সিংয়ে রাঙ্গামাটি, বান্দরবান, নোয়াখালী, লক্ষ্মীপুরের মাঝে রাঙ্গামাটি তিনটিতে এবং বান্দরবান একটিতে চ্যাম্পিয়ন হয়।

কারাতে ডিসিপ্লিনে বালক বিভাগে তিনটিতে কুমিল্লা ও একটিতে নোয়াখালী চ্যাম্পিয়ন হয়। অনূর্ধ্ব-৪৫ কেজিতে নোয়াখালীর মো. আসিফ আলী, অনূর্ধ্ব-৫০ কেজিতে কুমিল্লার দেলোয়ার হোসেন ইমরান, অনূর্ধ্ব-৫৫ কেজিতে কুমিল্লার সরোয়ার হোসেন এবং অনূর্ধ্ব -৬০ কেজিতে কুমিল্লার কামরুল হাসান চ্যাম্পিয়ন হন। বালিকাদের মধ্যে অনূর্ধ্ব-৪০ কেজিতে ফেনীর মুন্নী আক্তার, অনূর্ধ্ব-৪৫ কেজিতে কক্সবাজার জেলার খিং মার্য চ্যাম্পিয়ন হন।

ঢাকা বিভাগে কাবাডিতে টাঙ্গাইল চ্যাম্পিয়ন হয়েছে। ঢাকা কাবাডি স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে ঢাকা জেলাকে ৩৩-১৭ পয়েন্ট ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন হয় টাঙ্গাইল। ঢাকা বিভাগীয় ফুটবলের ফাইনালে উঠেছে টাঙ্গাইল ও ঢাকা জেলা। প্রথম সেমিফাইানলে ঢাকা টাইব্রেকারে ৪-৩ গোলে মানিকগঞ্জকে হারিয়ে ফাইনালে ওঠে। নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলে ড্র ছিল। অপর সেমিফাইনালে টাঙ্গাইল ২-০ গোলে কিশোরগঞ্জকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে। আজ ঢাকা বিভাগের ফুটবল ফাইনাল।

সূত্রঃ যুগান্তর

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ