কুবি প্রতিনিধিঃ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) সাংবাদিকদের উপর ছাত্রলীগের দুই নেতার হত্যার হুমকি ও লাঞ্ছনার ঘটনায় দৃশ্যমান কোন পদক্ষেপ গ্রহণ না করায় অবস্থান কর্মসূচী পালন করছে সাংবাদিক সমিতির সদস্যরা। বুধবার সকাল ১১টা থেকে বিশ্ববিদ্যালয়ের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ভাস্কর্যের পাদদেশে এ অবস্থান পালন করছে তারা। এসময় বিভিন্ন প্ল্যাকার্ডের মাধ্যমে প্রতিবাদ করতে দেখা যায় সাংবাদিকদের।

এর আগে গত ২০ জুলাই, ২০১৯ খ্রিস্টাব্দে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে কর্মরত বিভিন্ন গণমাধ্যমের সংবাদকর্মীরা ছাত্রলীগের এক সংঘর্ষের সংবাদ সংগ্রহ করতে গেলে তাঁদের উদ্দেশ্যে শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শোয়েব হাসান হিমেল এবং সহ-সভাপতি মোঃ রাইহান ওরফে জিসান গুলি করে হত্যার হুমকি প্রদান ও লাঞ্ছনা করেন। এ ন্যাক্কারজনক ঘটনার পর ৪ দিন অতিবাহিত হলেও অভিযুক্তদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ যথাযথ কোন পদক্ষেপ গ্রহণ না করায় এ আন্দোলনের ঘোষণা দেয় সাংবাদিকরা। এছাড়া শাখা ছাত্রলীগের সকল ইতিবাচক সংবাদ বর্জনের ডাক দেয় সাংবাদিকরা।

>>আরো পড়ুনঃ  কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার আবেদন শুরু ১ সেপ্টেম্বর

সাংবাদিক সমিতির সভাপতি মোঃ জাহিদুল ইসলাম বলেন, ‘কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকদের গুলি করে হত্যার হুমকির পরেও প্রশাসন ও ছাত্রলীগ বিচারে গড়িমসি করছে। ক্যাম্পাসে আগেও সাংবাদিকরে মারধর ও লাঞ্ছিত করা হয়েছে। তার কোন বিচার আমরা পাইনি। অতিদ্রুত দৃশ্যমান পদক্ষেপ নিতে হবে।’

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: