সাকিব-রশিদ দাপটে ফাইনালে হায়দরাবাদ

ডেস্ক রিপোর্টঃ ইডেন গার্ডেনে চলতি আইপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ারে মুখোমুখি হয় স্বাগতিক কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দরাবাদ। টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন কলকাতার অধিনায়ক দীনেশ কার্তিক।

প্রথমে ব্যাটিং করে সাকিব আল হাসানের দায়িত্বশীল ও রশিদ খানের ঝড়ো ইনিংসের ওপর ভর করে কলকাতাকে ১৭৫ রানের পাহাড়সম টার্গেট দেয় হায়দরাবাদ। সাকিব করেন ২৪ বলে ২৮ রান ও রশিদ খান করেন মাত্র ১০ বলে ৩৪* রান।

১৭৫ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরু থেকেই দারুণ খেলতে থাকে কলকাতা। কিন্তু সঠিক সময় জ্বলে ওঠেন সাকিব-রশিদ খান। তাদের ঘূর্ণি বোলিংয়ে পরাস্থ হয়ে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে কলকাতা। সাকিব ৩ ওভার বল করে ১৬ রান দিয়ে ১ উইকেট নেন। রশিদ ৪ ওভার বল করে ১৯ রান দিয়ে নেন ৩ উইকেট। ফাইনালে সাকিবদের প্রতিপক্ষ চেন্নাই সুপার কিংস।

ফাইনালে উঠার লড়াইয়ে আজ একাদশে তিনটি পরিবর্তন আনে সানরাইজার্স হায়দরাবাদ। বাদ পড়েন মনিশ পান্ডে, গোস্বামী আর সন্দ্বীপ। তাদের বদলে একাদশে আসেন দীপক হুদা, ঋদ্ধিমান সাহা আর খলিল আহমেদ। একটি পরিবর্তন আনে কলকাতা। বাদ পড়েন জেভন সিয়ারলেস। তার বদলে একাদশে ঢুকেন শিভম মাভি।

কলকাতা একাদশ : সুনীল নারিন, ক্রিস লিন, রবিন উথাপ্পা, নীতিশ রানা, দীনেশ কার্তিক (অধিনায়ক), শুভমান গিল, আন্দ্রে রাসেল, পিযুশ চাওলা, কুলদ্বীপ যাদব, প্রসিধ কৃষ্ণা, শিভম মাভি।

সানরাইজার্স একাদশ : শেখর ধাওয়ান, কেন উইলিয়ামসন (অধিনায়ক), ঋদ্ধিমান সাহা, সাকিব আল হাসান, ইউসুফ পাঠান, দীপক হুদা, কার্লোস ব্রেথওয়েট, ভুবনেশ্বর কুমার, রশিদ খান, সিদ্ধার্থ কাউল, খলিল আহমেদ।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: