সুপ্রীমকোর্ট ও হাইকোর্টের বিচারপতিগণের কুমিল্লার আদালত ও থানা পরিদর্শন

ডেস্ক রিপোর্টঃ সুপ্রীম কোর্টের শিশু অধিকারের বিশেষ কমিটির সভাপতি ও আপীল বিভাগের বিচারপতি মোহাম্মদ ইমাম আলী, সদস্য হাইকোর্ট বিভাগের বিচারপতি মোঃ নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির আহাম্মেদ চৌধুরী কুমিল্লা জজ কোর্ট আদালতের শিশু আদালত, সংরাইশ এলাকার শিশু পরিবার কেন্দ্র ও কুমিল্লা কোতয়ালী মডেল থানা পরিদর্শন করেন।

শুক্রবার সকাল ১০ টায় কুমিল্লা জজ কোর্ট আদালতের শিশু আদালত পরিদর্শন করে কুমিল্লা শিশু আদালত বর্তমান অবস্থান থেকে সরিয়ে একটি আলাদা স্থানে নিয়ে যাওয়ার প্রস্তাব করেন ঢাকা থেকে আশা বিচারপতিদের প্রতিনিধিগণ। তারা বলেন, শিশুরা যাতে জানতে না পারে আদালত প্রাঙ্গণে অপরাধীদের কেন আনা হয়। তাদের এই ধরনের বিষয় থেকে দূরে রাখতে হবে, তাই তাদের জন্য আলাদা একটি বিচারিক ভবন নির্মাণ করা প্রয়োজন। সেখানে তাদের জন্য থাকবে ওয়াশরুম, ওয়েটিং রুমে আরো থাকবে অফিসাদের জন্য একটি বসার স্থান ।

বিকেলে সংরাইশের শিশু পরিবার কেন্দ্র পরিদর্শন করেন। এ সময় সেখানের শিশুদের সাথে কথা বলেন, তাদের সমস্যা শুনেন এবং গান শুনেন বিচারপতিদের প্রতিনিধিগণ । পরে কুমিল্লা কোতয়ালী মডেল থানা পরিদর্শন করেন বিচারপতিদের প্রতিনিধিগণ। পরিদর্শনকালে উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর, কুমিল্লা পুলিশ সুপার মোঃ শাহ আবিদ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) আব্দুল্লাহ আল মামুন, কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সালাম মিয়া প্রমুখ।

এর আগে সকাল ৯ টায় বিচারপতিদের প্রতিনিধিগণ বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমী বার্ড এসে উপস্থিত হন।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ