সুযোগ পেলে ছুটিয়ে দিবে এসব ভিআইপি-গিরি

ডেস্ক রিপোর্টঃ সম্প্রতি মন্ত্রিপরিষদ বিভাগ থেকে সড়ক পরিবহণ ও সেতু বিভাগে রাজধানীতে ভিআইপিদের জন্য আলাদা লেনে করার যে প্রস্তাব দেয়া হয়েছে তার তীব্র সমালোচনা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষক আসিফ নজরুল।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) আসিফ নজরুল তার ফেসবুক পেইজে লিখেছেন, ‘বহুদিন গালি দেই না কাউকে। কিন্তু ভিআইপি লেন-এর খবর শুনে কি যে গালাগালি করতে ইচ্ছে করছে! কি যে বিরক্ত লাগছে! ’

তিনি আরও লেখেন, ‘এদেশের মানুষকে বোধহয় চেনে না এরা ঠিকমতো। সুযোগ পেলে ছুটিয়ে দিবে এসব ভিআইপি-গিরি!’

গত ৫ ফেব্রুয়ারি সচিবালয়ে মন্ত্রিসভার নিয়মিত বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মোঃ শফিউল আলম বলেন, অনেক সময় দেখা যায়, ভিআইপিরা ডান দিক দিয়ে যায়, উল্টো দিক দিয়ে যায়। আর তাদের যাওয়াও লাগে, কারণ অনেক সময় প্রয়োজন হয়। তাই মন্ত্রিপরিষদ বিভাগ থেকে আলাদা লেন করার জন্য নরমাল একটি প্রস্তাব করা হয়েছে সড়ক পরিবহণ ও সেতু বিভাগে। পৃথীবির বিভিন্ন দেশে এমন ব্যবস্থা রয়েছে, তাই বাংলাদেশেও এটি করা যায় কি না ভেবেচিন্তে দেখা হচ্ছে।

ওই রাস্তায় বিদেশি রাষ্ট্রীয় অতিথি, অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস এবং পুলিশের গাড়ির অগ্রাধিকার থাকার প্রস্তাব রাখা হয়েছে বলেও জানান তিনি।

এই অবস্থায় ভিআইপিদের জন্য সড়কে আলাদা লেন চালুর যৌক্তিকতা নিয়ে প্রশ্ন উঠে। সামাজিক যোগাযোগ মাধ্যমেও এই প্রস্তাবের তীব্র সমালোচনা হচ্ছে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ