স্কুল শিক্ষার্থীরকে স্মার্টফোন থেকে দূরে রাখতে হবে-এড.টুটুল

নিজস্ব প্রতিবেদকঃ আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান এডভোকেট মো. আমিনুল ইসলাম টুটুল বলেছেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা প্রযুক্তি ও জ্ঞান নির্ভর বাংলাদেশ বির্নিমানে কাজ করছেন। ইতিমধ্যে বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোল মডেলে পরিনত হয়েছে। যে প্রযুক্তি আমাদের উন্নয়নের হাতিয়ার সেই প্রযুক্তিকে আজ দূস্কৃতিকারীরা অপব্যবহার করে সমাজে বিশৃংখলা সৃষ্টির অপচেষ্টায় লিপ্ত রয়েছে। তাই প্রযুক্তির অপব্যবহার রোধে সবাইকে সতর্ক থাকতে হবে। অপসংস্কৃতি চর্চা ও অপব্যবহার রোধে স্কুলে পড়–য়া শিক্ষার্থীরকে স্মাটফোন থেকে দূরে রাখতে হবে। খারাপ সঙ্গের সাথে মিশে কোন অপকর্ম বা মাদকের ছোবলে পড়ছে কি না সেদিকে নজর রাখতে হবে। শিক্ষকরা ক্লাসে যে সব দিক নির্দেশনা দিয়ে যাচ্ছে সে অনুযায়ী পড়ছে কি না ? এসব বিষয় আপনী নজরদারী রাখলে তাহলে আপনার সন্তান কখনো বিপথগামী হবে না। আইন প্রয়োগ করে নীতিবোধের শিক্ষা দেয়া সম্ভব নয়। পরিবার থেকেই নৈতিক শিক্ষাটা প্রথমে দিতে হবে। জঙ্গিবাদে জড়িত যেসব তরুণ ধরা পড়ছে তাদের অনেকের পারিবারিক বন্ধন অনেক শিথিল।তাই সামাজিক অবক্ষয় রোধে পরিবার এবং অভিভাবকের ভূমিকা সবচেয়ে গুরুত্বপূর্ণ।

মঙ্গলবার সকালে শহরতলীর বি এ মুসলিম বহুমুখী উচ্চ বিদ্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে বাল্যবিয়ে,ইভটিজিং,মাদক ও জঙ্গিবাদ প্রতিরোধকল্পে আয়োজিত অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে আদর্শ সদর উপজেলার চেয়ারম্যান এড. আমিনুল ইসলাম টুটুল এসব কথা বলেন।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল খালেক মাষ্টারের সভাপতিত্বে অনুষ্ঠানের বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আদর্শ সদর উপজেলার ভাইস চেয়ারম্যান মো. তারিকুর রহমান জুয়েল,উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ইকবাল হাছান ,আদর্শ সদর উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারন সম্পাদক আহম্মেদ নিয়াজ পাভেল। স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আবু তাহের। অনুষ্ঠানে শিক্ষক-শিক্ষার্থী অভিভাবক সহ এলাকার বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ