হাইওয়ে পুলিশের অনিয়মের অভিযোগে চালকদের বিক্ষোভ

স্টাফ রিপোর্টারঃ কুমিল্লার চৌদ্দগ্রামে হাইওয়ে পুলিশের বিভিন্ন অনিয়মের অভিযোগে সোমবার সকাল থেকে বিক্ষোভ শুরু করে সিএনজি ও ব্যাটারিচালিত অটোরিকশার চালকরা। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের আটগ্রাম, চৌদ্দগ্রাম ও হাড়িসর্দার বাজার এলাকায় এ ঘটনা ঘটে। ঈদের আগে পুলিশের হয়রানি থেকে বাঁচতে বিক্ষোভে অংশ নেয় চালক ও শ্রমিকরা।

চৌদ্দগ্রাম অটোরিকশা মালিক সমিতির সভাপতি জামাল উদ্দিন, সাধারন সম্পাদক ছুট্টু মিয়া মুন্সি ও যুগ্ম সাধারন সম্পাদক আবদুল জলিল মোল্লা অভিযোগ করেন, মিয়াবাজার হাইওয়ে পুলিশ প্রায় সময় অভিযানের নামে ব্যাটারিচালিত ও সিএনজি চালিত অটোরিকশা আটক করে। পরে ৮-১০ হাজার টাকা আদায় করে ছেড়ে দেয়। অনেক সময় একই গাড়ি মাসে দুই বা তিনবারও নেয়া হয়। এছাড়া গাড়ির চালকদের নির্যাতন করার অভিযোগ রয়েছে পুলিশের বিরুদ্ধে। এনিয়ে সম্প্রতি নোয়াপাড়া এলাকায় জনতার সাথে পুলিশের হামলার ঘটনাও ঘটে।

পুলিশের এসব অনিয়মের প্রতিবাদে শ্রমিকরা বিক্ষোভ করেছে। এছাড়া পৌর মেয়র মিজানুর রহমানকে বিষয়টি অবহিত করা হয়েছে। আটগ্রামে বিক্ষোভ চলাকালিন সময়ে খবর পেয়ে চৌদ্দগ্রাম থানার ওসি তদন্ত শুভ রঞ্জন চাকমার নেতৃত্বে একদল পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ব্যাপারে মিয়াবাজার হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মন্জুরুল হক বলেন, মিটিংয়ে ব্যস্ত আছি। তবে অভিযোগ সত্য নয়।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ