ডেস্ক রিপোর্টঃ বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরের ফাইনালে আগামীকাল শুক্রবার ২২ গজের যুদ্ধে নামবে তামিম ইকবালের কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস। মাঠে এই বন্ধুর লড়াইটা যে উত্তেজনাপূর্ণ থাকবে- সেটা অনুমেয়। তবে ঢাকার অধিনায়ক সাকিব হলেও, কুমিল্লার অধিনায়ক কিন্তু ইমরুল কায়েস। এর আগে ছিলেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ।

আগামীকাল হাইভোল্টেজ ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৭টায় মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে।

শুরু থেকে ফাইনাল অবধি কেমন ছিল এই দুই দলের যাত্রা?

আসরের শুরুটা ভালো হয়েছিল দুই দলেরই। জয় দিয়েই শুরু হয়েছিল তাদের ষষ্ঠ আসরের যাত্রা।

ঢাকায় প্রথম ধাপের তিনটি ম্যাচই জিতে ঢাকা। ফলে পয়েন্ট টেবিলের শীর্ষে ছিল তাদের অবস্থান। কিন্তু এরপর সিলেটে দুটি ম্যাচের একটিতে হারে, অপরটিতে জিতে।

>>আরো পড়ুনঃ  বিপিএলে থাকবে না কুমিল্লা ভিক্টোরিয়ান্স !

তৃতীয় ও চতুর্থ ধাপে কোনো ম্যাচেই জয়ের মুখ দেখেনি তারা। টানা পাঁচটি ম্যাচে হারে। পরে ঢাকায় লিগ-পর্বের শেষ ধাপের শেষ ম্যাচে জিতে প্লে-অফে জায়গা পায়। সেখানে প্রথম চিটাগং ভাইকিংস ও পরে রংপুর রাইডার্সকে হারিয়ে ফাইনালের টিকেট নিশ্চিত করে।

তবে ঢাকার আগে ফাইনালের টিকেট পায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এবারের আসরটি দুর্দান্ত কেটেছে কুমিল্লার। ঢাকায় প্রথম ধাপে তিটির মধ্যে দুটি ম্যাচে জিতেছে তারা। এরপর সিলেটে দুটি ম্যাচের দুটিতেই জিতেছে। তৃতীয় ধাপে আবার ঢাকায় দুটি ম্যাচের একটিতে জিতেছে।

কিন্তু চতুর্থ আর পঞ্চম ধাপে কোনো ম্যাচে হারেনি তামিমরা। ফলে শীর্ষ দল হয়েই প্রথম কোয়ালিফায়ারে খেলে ফাইনালে যায় তারা।

দুই দলই এখন নানা পরিকল্পনা আঁটছে একে অপরকে কুপোকাত করতে। ফাইনালটি তাই হাইভোল্টেজ ম্যাচ হবে বলেই অনুমান করা হচ্ছে। বাকিটা কাল মাঠেই দেখা যাবে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ