কুমিল্লার হোমনায় ঈদ বেড়াতে এসে পানিতে ডুবে দুই শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে তারা দু’জন মামাতো-ফুফাতো ভাই । সোমবার সকালে উপজেলার আসাদপুর ইউনিয়নের খোদেদাউদপুর গ্রামে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলো- খোদেদাউদপুর গ্রামের আমির হোসেন খন্দকারের ছেলে আবতাহি (১৪) ও রিপন মিয়ার ছেলে সাকিব (১১)। অপরদিকে পাশর্^বর্তী বাঞ্ছারামপুর উপজেলার ভুরভুরিয়া গ্রামে মো. জয়নাল আবেদিন নামের ১৭ মাসের আরেক শিশু পানিতে ডুবে মারা যায়।

পারিবারিক সূত্রে জানা গেছে, আবতাহি ঈদের আগের দিন ঢাকা থেকে হোমনা উপজেলার খোদেদাউদপুর গ্রামে দাদার বাড়িতে এবং সাকিব খালার বাড়িতে বেড়াতে এসেছিল। সোমবার সকালে তারা দু’জনেই পাড়ার অন্য ছেলেদের সঙ্গে বাড়ির পাশের পুকুরে গোসল করতে যায়। কিন্তু তারা সাঁতার না জানায় পানিতে ডুবে যায়। স্বজনরা পুকুর থেকে তাদের দ্রুত উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ডা. তাসনিম ইসলাম তাদের দু’জনকেই মৃত ঘোষণা করেন।

একই দিন সকালে পাশর্^বর্তী বাঞ্ছারামপুর উপজেলার ভুরভুরিয়া গ্রামে মো. জয়নাল আবেদিন নামের ১৭ মাসের এক শিশু পানিতে ডুবে মারা যায়। সে ওই গ্রামের মো. ওমর ফারুকের ছেলে। এদিকে তিন শিশু নিহতের ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

হোমনা থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল কায়েস আকন্দ বলেন, পানিতে ডুবে নিহত শিশুদের পরিবারের কোনো অভিযোগ না থাকায় লাশ দাফনের জন্য স্বজনদের জিম্মায় দিয়ে দেয়া হয়েছে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: