হোমনায় বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি বিকৃত করে ফেইসবুকে পোষ্ট করায় অাটক-১

নিজস্ব প্রতিবেদকঃ কুমিল্লার হোমনায় বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি এবং বক্তব্য বিকৃত করে ফেইসবুকে পোস্ট করার অভিযোগে শিহাব মোল্লা প্রকাশ সাব মিয়া (৩০) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। আটক যুবক উপজেলার শ্রীমদ্দি গ্রামের জলিল মিয়া ওরফে হাসেন মিয়ার ছেলে। এ ঘটনায় উপজেলার কাশিপুর গ্রামের শির মিয়ার ছেলে সৌদি প্রবাসী রিপন খানকেও অভিযুক্ত করা হয়েছে।

কুমিল্লা উত্তর জেলা জাতীয় শ্রমিক লীগের সদস্য সচিব মো. আল আমিন তাদের বিরুদ্ধে থানায় অভিযোগ করলে ৫৪(১) ধারায় শুক্রবার রাতে শিহাব মোল্লাকে তার বাড়ি থেকে গ্রেফতার করা হয়।আজ শনিবার শিহাব মোল্লাকে কুমিল্লা কোর্টের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

অভিযোগে জানা যায়, জুতায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ও বক্তব্য বিকৃত করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে পোস্ট ও শেয়ার করে। মো. আলআমিন তার ফেইসবুক আইডির মাধ্যমে এর প্রতিবাদ করলে সে তাকে ম্যাসেঞ্জারের মাধ্যমে অশালীন ভাষায় গালমন্দ করে। এ ছাড়া একটি ছবি মোবাইলে ম্যাসেঞ্জারের মাধ্যমে প্রচার করে দেশ ও সরকারকে অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টির চেষ্টা করারও অভিযোগ করা হয়।

এ ব্যাপারে হোমনা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম রাব্বী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী ও বিভিন্ন মন্ত্রী এমপিদের ছবি ও বক্তব্য বিকৃত করে ফেইসবুকে প্রচার করেন। যা সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন হয়। শ্রমিক লীগ নেতা আল আমিনের অভিযোগের প্রেক্ষিতে শিহাব মোল্লাকে আটক করে গতকাল শনিবার তাকে৫৪ ধারায় অাটক দেখিয়ে কোর্টের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।পুলিশ হেডকোয়ার্টারে অাইসিটি অাইনে মামলা দায়েরর জন্য অাবেদন করা হয়েছে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ