হোমনায় বালু ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা

ডেস্ক রিপোর্টঃ কুমিল্লার হোমনায় পূর্ব শত্রুতার জেরে খুন হয়েছেন বাবলু (৩২) নামের একজন বালু ব্যবসায়ী। নিহত বাবলু উপজেলার মধ্যকান্দি গ্রামের মৃত সিরাজ মোক্তারের ছেলে। নিহতের বড় ভাই রাসেল জানিয়েছেন, তার ভাই দীর্ঘ দিন যাবত এলাকার বিভিন্ন জনের কাছ থেকে জমির মাটি কিনে তা ড্রেজার দিয়ে কেটে অন্যত্র বিক্রি করত। কিন্তু সম্প্রতি একই গ্রামের জলিল আমিন ও তার ছেলেরা তার ভাইয়ের নিকট চাঁদা দাবি করে। বাবলু কখনও জলিল আমিন ও তার ছেলেদের চাঁদা দেবে না বলে জানিয়ে দেয়। এ নিয়ে গ্রাম্য শালিশের মাধ্যমে তার মীমাংসা করার চেষ্টা করা হয়। কিন্তু বিষয়টি নিয়ে বাবলুর সাথে জলিল আমিন ও তার ছেলেদের মধ্যে বিরোধ থেকেই গিয়েছিল।

মঙ্গলবার দুপুর দেড়টার দিকে বাবলু হোমনা-কাশিপুর সড়কের মধ্যকান্দি গ্রামের আমতলায় অতর্কিত হামলার শিকার হন। জলিল আমিনের ছেলে রাসেল, শফিকসহ এক দল দুর্বৃত্ত রামদা ও চাইনিজ কুড়াল দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে রাস্তায় ফেলে রেখে যায় তাকে। পরে সেখান থেকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয় বাবলুকে। সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে কর্তব্যরত চিকিৎসক তাকে ঢাকায় নিয়ে যাওয়ার পরামর্শ দেন। এরপর মঙ্গলবার দিবাগত রাত দুইটার দিকে ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

হোমনা থানার ওসি রসুল আহমদ নিজামী বিষয়টি নিশ্চিত করে জানান, ‘বাবলু ড্রেজার ব্যবসা করত। ড্রেজার ব্যবসাকে কেন্দ্র করেই এ হত্যাকাণ্ড ঘটে থাকতে পারে। লিখিত কোনও অভিযোগ এখনও পাইনি। তবে কিছু নাম আমাদের কাছে এসেছে; যেগুলোর ভিত্তিতে ইতোমধ্যে আমরা অভিযান চালিয়েছি। কিন্তু সবাই পলাতক থাকায় কাউকে গ্রেফতার করা যায়নি।’

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ