দীর্ঘ ১৫ বছর পর দেশে ফিরেও নিজ বাড়ি ফেরা হলো না মো. রুহুল আমীন (৪০) নামে এক প্রবাসীর। গতকাল বুধবার (১৫ জানুয়ারি) রাতে ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার শশই এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন তিনি।

নিহত রুহুল আমিন সিলেটের বিয়ানীবাজার উপজেলার কৈশল গ্রামের আলীম উদ্দিনের ছেলে। এ ঘটনায় তার বাবা আলীম উদ্দিন (৬০) ও ছোট ভাই নাইমুলসহ পাঁচজন আহত হয়েছেন। তাদের হবিগঞ্জের মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

বিজয়নগর থানা পুলিশের ইসলামপুর ফাঁড়ির পরিদর্শক (ইন্সপেক্টর) আতিকুর রহমান দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করে জানান, আমেরিকা থেকে বুধবার দেশে ফেরেন রুহুল আমীন। তাকে নিয়ে বিমানবন্দর থেকে বাবা ও ভাইসহ স্বজনরা মাইক্রোবাসে বাড়ি ফিরছিলেন। পথিমেধ্য রাত ৮টার দিকে শশই এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কে পাথরবাহী একটি ট্রাকের সঙ্গে মাাইক্রোবাসটির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান। রুহুল আমীন মাইক্রোবাসচালকের পাশের আসনে বসেছিলেন।

ইন্সপেক্টর আতিকুর রহমান বলেন, মূলত মাইক্রোবাসচালক ক্লান্ত এবং ঘুমের ঘোরে থাকায় এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে হাসপাতাল পাঠায়। দুর্ঘটনার পরপরই চালক ও হেলপার পালিয়ে যাওয়ায় তাদের আটক করা যায়নি।