২০২২ বিশ্বকাপে থাকছেন তো দুই মহাতারকা?

ডেস্ক রিপোর্টঃ শনিবারের দিনের প্রথম ম্যাচে ফ্রান্সের কাছে হেরে বিদায় নিয়েছে আর্জেন্টিনা। হতাশার এই ম্যাচে গোল পাননি বিশ্বসেরা ফুটবলার লিওনেল মেসি। অন্যদিকে সিআর সেভেন খ্যাত ক্রিস্টিয়ানো রোনালদোও এসেছিল রাশিয়ার আরেক শহরে। সেও হতাশ করেছে পর্তুগালের ভক্তদের! উরুগুয়ের কাছে হেরে বিদায় নিয়েছে পর্তুগাল। একই দিনে ফুটবলের মঞ্চ থেকে ছিটকে গেলেন বিশ্বের সেরা দুই ফুটবলার।

তবে নির্মম ‘অ্যান্টিক্লাইম্যাক্স’-এর শিকার হওয়ার রাতেও প্রচণ্ড আশাবাদী ভক্তরা বলতেই পারেন, কেন! ২০২২ কাতার বিশ্বকাপ আছে তো?

এ ব্যাপারে আর্জেন্টাইন দলের রাজপুত্র মেসিকে নিয়ে কিছু বলা না গেলেও পর্তুগাল তারকা রোনালদো কিন্তু সাফ জানিয়ে দিয়েছেন অবসরে যাচ্ছেন না তিনি। ফিটনেস থাকলে কাতারেই নিজের শেষ আন্তর্জাতিক টুর্নামেন্ট খেলতে চান ৩৩ বছর বয়সী এই ফুটবলার।

পর্তুগালের বিদায়ের পর রোনালদো বলেন, ‘দলের এমন পরিস্থিতিতে খেলোয়াড় কেন, কোচেরও এটা ভাবা উচিত নয়।’

কাতার বিশ্বকাপে দলের সঙ্গে থাকা নিয়ে তিনি বলেন, ‘সেখানে খেলতে পারলে আমি খুশি হবো। আমি নিশ্চিত কাতারেই আমার শেষ আন্তর্জাতিক টুর্নামেন্ট হবে।’

গতকাল উরুগুয়ের কাছে হারার পরেও নিজের দল নিয়ে আশাবাদী সি আর সেভেন। তিনি বলেন, ‘এখনও এই দল নিয়ে আমি আশাবাদী। এক সময় তারা বিশ্বের সেরা একটি দলে পরিণত হবে। আমাদের দলের সবাই খুব উচ্চাকাঙ্ক্ষী।’

অন্যদিকে মেসি রাশিয়ায় পা রাখার আগেই বলে রেখেছিলেন, ‘আমরা কেমন খেলি ও কীভাবে শেষ করি, তার ওপর নির্ভর করছে।’ যদিও এরই মাঝে একবার বলেছিলেন, বিশ্বকাপ জিততে না পারলেও জাতীয় দলের হয়ে খেলা চালিয়ে যাবেন তিনি।

তাই বিশ্বের ফুটবলপ্রেমীদের চোখ এখন কাতার বিশ্বকাপের দিকে। এখন কথা হচ্ছে ২০২২ বিশ্বকাপ আসতে আসতে রোনালদো ৩৭ আর মেসি ৩৫। এই বয়সেও কি ফুটবল খেলা চলে? এমন প্রশ্নও অনেকের ভেতরে ঘুরপাক খাচ্ছে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ