আবরার হত্যার দ্রুত বিচারের দাবিতে কুমিল্লা আইন কলেজের মানববন্ধন

আক্কাস আল মাহমুদ হৃদয়।। বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার দ্রুত বিচারের দাবিতে মানববন্ধন করেছে কুমিল্লা অাইন কলেজের শিক্ষার্থীরা।

শনিবার ১০ টার দিকে কলেজের ফটকের সামনে সড়কে এই কর্মসূচি পালন করেন তারা। মানববন্ধনে শতাধিক শিক্ষার্থী ও অন্যান্যরা অংশগ্রহণ করেন ।
এসময় বক্তব্য রাখেন,কুমিল্লা আইন কলেজের ছাত্রনেতা জি এইচ জোবায়ের,সৈয়দ জাকারিয়া আলম সাকিব,আশরাফুর রহমান শিমুল,সাদ্দাদ সৌরভ, হেলাল উদ্দিন ইমন,সাংবাদিক ও গীতিকবি অাক্কাস অাল মাহমুদ হৃদয়, উম্মে সালমা,মো: আলাউদ্দিন,মো: সাইফুল ইসলাম,মো: সাইফুল ইসলাম সোহাগ, রাবেয়া আক্তার।
শিক্ষার্থীরা তাদের বক্তব্যে এই হত্যার প্রতিবাদ ও দ্রুত বিচার দাবি করেন। বাংলা ডিসিপ্লিনের শিক্ষার্থীরা বক্তব্যে বলেন, আজ বাকস্বাধীনতার নামে যে বুলি আওড়ানো হচ্ছে তা একদম নেই। এ শব্দ যেন বাংলা শব্দভাণ্ডার থেকে অচিরেই হারিয়ে যাবে। আবরারকে তার মত প্রকাশের জন্য এরকম হত্যার শিকার হতে হয়েছে। আমরা তার তীব্র নিন্দা জানাই।

বাংলা ডিসিপ্লিনের অপর এক শিক্ষার্থী খান আতিদুল তূর্য্য বলেন, আমরা কথা বলতে চাই কিন্তু আমাদের কথা বলতে দেয়া হয় না। কথা বলেই এরকম হত্যার শিকার হচ্ছি। আমরা আর চুপ থাকব না। আমাদের কথা কেউ থামাতে পারবে না। আমরা সবাই আবরারকে হত্যার তীব্র নিন্দা জানাচ্ছি। তারা অারো বলেন আবরারকে যারা হত্যা করেছে তারা অজানা কেউ না। তারা যাই হোক খুনি ছাড়া অন্য কিছু না। তাদের কঠোর শাস্তি দিতে হবে।

এ সসময় দেশের সব বিচার বহির্ভূত হত্যা-নির্যাতনের সুষ্ঠু বিচার ও দৃষ্টান্তমূক শাস্তির দাবি করেন।

আরো পড়ুন