আমৃত্যু আমি জনগনের পাশে থাকতে চাই-এড. আবুল হাসেম খান

ডেস্ক রিপোর্টঃ মানুষকে ভালোবেসে শৈশব থেকেই রাজনীতির সাথে জড়িয়ে পরি। আর সে কারণেই আমৃত্যু আমি জনগনের পাশে থাকতে চাই। নির্বাচন পরবর্তী প্রতিক্রিয়ায় বুড়িচং উপজেলা নির্বাচনে নৌকা সমর্থিত পরাজিত প্রার্থী এড. আবুল হাসেম খান এ কথা বলেন। তিনি এ প্রতিবেদকের মাধ্যমে বলেন-বুড়িচং বাসীর প্রতি জানাই আমার হৃদয় নিংড়ানো শ্রদ্ধা, শুভেচ্ছা, ভালবাসা। সদ্য সমাপ্ত উপজেলা পরিষদ নির্বাচনে আপনারা যারা আমার পাশে ছিলেন তাদের প্রতি রইলো আন্তরিক কৃতজ্ঞতা।

তিনি আরও বলেন- আমার সুদীর্ঘ দিনের রাজনীতির ইতিহাসে আমি বাংলাদেশ আওয়ামীলীগের একজন সামান্য কর্মী হিসেবে দলের সাথে নিবেদিতভাবে জড়িত ছিলাম। এই দলের সকল ঘাত প্রতিঘাত আন্দোলন, সংগ্রাম বৈরী সময়, উত্তাল আন্দোলন সকল সময় একনিষ্ঠভাবে দলের পক্ষে কাজ করেছি। বঙ্গবন্ধু, জননেত্রি শেখ হাসিনা ছিলেন সবসময় আমার আস্থার ঠিকানা। দলের সাথে বেঈমানির কোন ইতহাস আমাকে স্পর্শ করেনি। বাংলাদেশ আওয়ামীলীগ আমার অস্তিত্বের ঠিকানা। নৌকা প্রতীক আমার বিশ্বাসের স্লোগান। দলের নেতাকর্মীরা ছিলেন/আছেন। আমার আত্মার আত্মীয়। আমি আমার রাজনৈতিক জীবনে প্রাপ্তি অপ্রাপ্তির কোন হিসাব-নিকাশ কখনোই করিনি। দলের জন্য মানুষের কল্যাণের জন্য সদা সর্বদা নিজেকে নিয়োজিত রাখতে সৎভাবে সচেষ্ট ছিলাম।

তিনি বলেন- জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলের জন্য আমার দীর্ঘ ত্যাগ তিতিক্ষা বিবেচনা করে এবছর আমাকে বুড়িচং উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোয়ন দিয়েছিলেন। সেই আলোকে আমি নির্বাচনে অংশগ্রহণ করি। নির্বাচনে জয় পরাজয় থাকে। এটাই স্বাভাবিক। এটাই গণতন্ত্রের সৌন্দর্য। তবে নির্বাচন পরবর্তী সময়ে মানুষের বোবাকান্না আর আর্তনাদ আমাকে ভীষণভাবে বিচলিত করেছে। আপনাদের আস্থা ও ভালোবাসার প্রতিদান হয়তো আমি আর কখনো দিতে পারবো না। শুধু আপনাদের ভালোবাসার জন্যেই এলাকার প্রান্তিক মানুষের জন্য আমার লড়াই নিবেদিত থাকবে। আমৃত্যু আমি আপনাদের পাশে থাকতে চাই। সুষ্ঠু রাজনীতির জন্য আমার প্রাণন্তকর প্রচেষ্টা ও লড়াই সবসময় চলবে। আমি অতীতে আপনাদের পাশে ছিলাম, ভবিষ্যতেও থাকবো।

তিনি বলেন- আমি নির্বাচনে হেরে গেলেও আমি মানুষের ভালোবাসায় বিজয়ী হয়েছি। আমাকে যে জনগন এত পছন্দ করে তা ভাবতে পারিনি। সত্যিই আমি অবাক হয়েছি।

আরো পড়ুন