ইউএনওর বিরুদ্ধে ইউপি চেয়ারম্যানদের সাংবাদিক সম্মেলন!

মুরাদনগর প্রতিনিধিঃ কুমিল্লার মুরাদনগরে সরকারি রাস্তা রক্ষা করতে গিয়ে ইউনিয়ন চেয়ারম্যানের তোপের মুখে পড়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাসেলুল কাদের। ইউনিয়ন চেয়ারম্যানের ড্রেজার ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে নষ্ট করায় তার বিরুদ্ধে ঘুষ কেলেংকারী, অনিয়ম-দুর্নীতির অভিযোগ এনে তাকে প্রত্যাহারের দাবিতে সাংবাদিক সম্মেলন করেছে ওই ইউপি চেয়ারম্যান।

মঙ্গলবার উপজেলার টনকী এলাকায় আয়োজিত সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন টনকী ইউপি চেয়ারম্যান জাকির হোসাইন।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, মুরাদনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে রাসেলুল কাদের যোগদানের পর থেকে বিভিন্ন উন্নয়ন প্রকল্প থেকে নিয়মিত মোটা অংকের কমিশন আদায় এবং এডিবি,এলজিএসপি প্রকল্প থেকে কমিশন দাবি করে। এতে যেসব চেয়ারম্যান ও প্রকল্প প্রধানরা তাকে নির্ধারিত হারে কমিশন দিতে অস্বীকৃতি জ্ঞাপন করে তাদেরকে নানা ভাবে হয়রানি করা হয়।

সাংবাদিক সম্মেলনে জাকির হোসাইন আরো বলেন, উপজেলার বিভিন্ন এলাকায় দেড় শতাধিক ড্রেজার চললেও প্রতিহিংসাপরায়ণ হয়ে ইউএনও তার এলাকার ৪টি ড্রেজারে অগ্নিসংযোগ করেছেন। সম্মেলনে আরো কয়েকজন ইউপি চেয়ারম্যান উপস্থিত ছিলেন।

এদিকে সংবাদ সম্মেলনে আনীত বিভিন্ন অভিযোগ অস্বীকার করে ইউএনও জানান, ড্রেজার চালিয়ে নবীনগর-কোম্পানীগঞ্জ রাস্তা ক্ষতিগ্রস্থ করা হচ্ছে। ইউনিয়ন চেয়ারম্যান জাকির হোসেনের ড্রেজার ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে নষ্ট করায় এসব অভিযোগ করা হচ্ছে।

এছাড়া বিভিন্ন উন্নয়ন প্রকল্পে কিছু চেয়ারম্যান পরিপূর্ণ কাজ না করেই বিল উত্তোলন করতে চায়, কাজের গুণমত মান যাচাই-বাছাই করলে তার বিরুদ্ধে অপপ্রচার চালানো হয়।

আরো পড়ুন