উত্তর দূর্গাপুরে ছাত্রলীগের কর্মী সমাবেশ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদকঃ কুমিল্লা মহানগর আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্বা আ.ক.ম বাহাউদ্দিন বাহার এমপি বলেছেন, শেখ হাসিনা এখন আর ভিশন ২০২১ নিয়ে ভাবছেন না, নতুন প্রজন্মকে ২০৪১ সালে উন্নত বাংলাদেশের স্বপ্ন দেখাচ্ছেন। জ্ঞান নির্ভর বাংলাদেশ গড়তে প্রজন্মের সন্তানদের তিনি লেখাপড়ায় মনোনিবেশের কথা বলছেন। শেখ হাসিনার স্বপ্নের ২০৪১ সালের বাংলাদেশ বির্নিমানে জাতিকে সুসংগঠিত করতে ছাত্রলীগকে কাজ করতে হবে। ছাত্রলীগকে মেধাশক্তি দিয়ে প্রশাসন সহ সকল ক্ষেত্রে জাতির নেতৃত্ব দিতে হবে। শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়নে ছাত্রলীগকে মেধা প্রতিযোগিতায় টিকে থাকতে হবে।

শনিবার বিকালে আদর্শ সদর উপজেলার দূর্গাপুর উত্তর ইউনিয়ন ছাত্রলীগ আয়োজিত কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্যে হাজী বাহার এমপি এসব কথা বলেন।

শিক্ষা,শান্তি প্রগতির বার্তাবাহক বাংলাদেশ ছাত্রলীগের কুমিল্লা মহানগর ও আদর্শ সদর উপজেলার ৬ ইউনিয়নের তৃণমূলকে ঢেলে সাজাতে উদ্যেগ নেন কুমিল্লা সদরের অভিভাবক হাজী বাহার এমপি। এমপি বাহারের পরামর্শে ও ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত সাবেক ছাত্রনেতা আহাম্মেদ নিয়াজ পাভেলের তত্বাবধানে আগামি জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে প্রস্তুুত হচ্ছে দূর্গাপুর উত্তর ইউনিয়ন ছাত্রলীগ। শনিবার ইউনিয়নে স্বরণাতীত কালের সবছেয়ে বড় এই কর্মীসভার সর্বত্র ছিল সৃজনশীলতার ছোঁয়া। বর্ণিল সাজে সজ্জিত করা হয় সভাস্থল। সরকারের উন্নয়ন কর্মকান্ড ও ছাত্রলীগের ইতিহাস-ঐতিহ্য নিয়ে বিলবোর্ড দিয়ে সভাস্থলের চার পাশে সাজানো হয়।এছাড়া বিগত বিএনপি-জমায়াত জোট সরকারের আমলে বিভিন্ন নির্যাতনের চিত্র ও নেতিবাচক কর্মকান্ডের সচিত্র তুলে ধরে আগামী নির্বাচনে ধানের শীষ বর্জন করতে অনুরোধ জানিয়ে ফেস্টুন সাাঁটানো হয়। সভার শৃংখলা ছিল প্রশংসনীয়।

দূর্গাপুর দিঘিরপাড় ঈদগা মাঠে আয়োজিত ছাত্রলীগের ওই কর্মী সভায় সভাপতিত্ব করেন স্থানীয় ছাত্রলীগ নেতা মুহাম্মদ মনির হোসেন। বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের তথ্য ও গবেশনা সম্পাদক ও কুসিক প্যানেল মেয়র জমিরউদ্দিন খান জম্পি, আদর্শ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এড. মো: আমিনুল ইসলাম টুটুল,ভাইস-চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সেক্রেটারী তারিকুর রহমান জুয়েল,দূর্গাপুর উত্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারন সম্পাদক আহাম্মেদ নিয়াজ পাভেল,মহানগর ছাত্রলীগের আহবায়ক আবদুল আজিজ শিয়ানুক,যুগ্ম-আহবায়ক নূর মোহাম্মদ সোহেল, ভিক্টোরিয়া কলেজ ছাত্রলীগের আহবায়ক কাজী সায়েম। অনুষ্ঠান সঞ্চালনা করেন ইউনিয়ন ছাত্রলীগ নেতা জোবায়ের খান ও গিয়াস উদ্দিন রুবেল।

এসময় সিটি কাউন্সিলর সরকার মাহমুদ জাভেদ, মহিলা ভাইস-চেয়ারম্যান এড.হোসনেয়ারা বেগম বকুল, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারন সম্পাদক কাজী খোরশেদ আলম, শিক্ষা ও মানব সম্পদ সম্পাদক অধ্যাপক জিয়াউল হক জীবন, তথ্য ও গবেষনা সম্পাদক জহিরুল ইসলাম জহির,বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক মো.কামাল হোসেন, ত্রাণ ও সমাজকল্যান সম্পাদক আবুল হোসেন, দূর্গাপুর উত্তর আওয়ামীলীগের সভাপতি আবদুল খালেক ভূইয়া, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, আওয়ামী লীগ নেতা আবদুল হক সর্দার,জহিরুল ইসলাম মোহন, সামস কবির ভূইয়া চেঙ্গিস, জহিরুল ইসলাম রিপন, মহানগর স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম-আহবায়ক সাদেকুর রহমান পিয়াস, মহানগর ছাত্রলীগের যুগ্ম-আহবায়ক নাঈমুল হক হিমেল সহ মহানগর আওয়ামী লীগ ,আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগ ,ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন সহ ইউনিয়নের বিভিন্ন পেশার বিপুল সংখ্যক লোক উপস্থিত ছিলেন।

আরো পড়ুন