উন্নত কুমিল্লা গড়তে আমাকে সহযোগিতা করুন-এমপি বাহার

নিজস্ব প্রতিবেদকঃ উন্নত ও আধুনিক কুমিল্লা গড়তে ঢাকায় বসবাসরত সকল কুমিল্লাবাসীর কাছে সহযোগিতা চেয়েছেন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী দুইবারের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার।

মঙ্গলবার সন্ধায় ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউট অব বাংলাদেশ (আইডিইবি ) ভবনে ঢাকায় বসবাসরত কুমিল্লাবাসীদের নিয়ে নাগরিক সমাবেশে প্রধান অতিথির বক্তব্য একথা বলেন এমপি বাহার। দির্ঘ বক্তৃতায় এমপি বাহার বলেন, বিগত সময়ে কুমিল্লা থেকে অনেকেই এমপি নির্বাচিত হয়েছে কেউই কুমিল্লাকে এগিয়ে নেয়ার কথা চিন্তা করেনাই, মানুষের ভোট নিয়ে প্রতারনা করেছে, কুমিল্লার কোন উন্নয়নই করেনি তারা। এমপি বাহার বলেন আমি ২০০৮ সালে নির্বাচিত হয়ে কুমিল্লায় ব্যাপক উন্নয়ন করেছি, গোমতী নদীর উপর ব্রীজ, সকল সড়ক, স্কুল কলেজ নির্মান করেছি। সকল মানুষের নিরাপত্তা নিশ্চিত করেছি। কুমিল্লার হারানো ঐতিহ্য ফিরিয়ে এনেছি।

তিনি বলেন ৩০ তারিখ নির্বাচনে মুক্তিযোদ্ধের বাংলাদেশকে ধরে রাখতে নৌকা মার্কায় ভোট দিতে হবে। শেখ হাসিনার নেতৃত্বে উন্নত বাংলাদেশ গড়তে নৌকার বিকল্প নেই। অনুষ্ঠানে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের কুমিল্লা সদর ৬ থেকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি দুইবারের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহারকে ঢাকায় বসবাসরত কুমিল্লার বিশিষ্টজনেরা সংবর্ধনা দেন। মঙ্গলবার সন্ধা ৬টায় ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউট অব বাংলাদেশ (আইডিইবি) মাল্টিপারপাস ভবনে নাগরিক সমাবেশে উপস্থিত ছিলেন ঢাকায় বসবাসরত কুমিল্লার রাজনৈতিক ব্যাক্তিবর্গ, সরকারের সাবেক উচ্চ পর্যায়ের কর্মকর্তাবৃন্দ, সাবেক সচিব, কুমিল্লার স্বনামধন্য বিশিষ্ট ব্যবসায়ীবৃন্দ, চাকুরীজীবী, মুক্তিযোদ্ধাগন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা কলেজ, নর্থসাউথ বিশ্ববিদ্যালয়সহ ঢাকায় অধ্যায়নরত বিভিন্ন কলেজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দ নাগরিক সমাবেশে উপস্থিত ছিলেন।

নাগরিক সমাবেশে সংসদ সদস্য কে ফুল দিয়ে বরণ করে নেয় ঢাবি ছাত্রলীগ। এই সময় উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের যুগ্ম সাধারন সম্পাদক মনির খান, টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে সভাপতি সাকিব, ঢাকা বিশ্ববিদ্যালয় বঙ্গমাতা হলের সাংগঠনিক সম্পাদক রাখী, কুমিল্লা মহানগর ছাত্রলীগের আহবায়ক আজিজ সিহানু সহ অন্যানরা।

নাগরিক সমাবেশে অংশগ্রহনকারী সকলে বক্তব্য রেখে আগামি ৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা ৬ সদরের প্রার্থী আ ক ম বাহাউদ্দিন বাহার এর জন্য ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে বলেন। নাগরিক সমাবেশে সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারকে ঢাকাস্থ কুমিল্লা সদর সমিতি, দলিল লেখক সমিতি বিভিন্ন সংগঠন ফুল দিয়ে শুভেচ্ছা জানান। নাগরিক সমাবেশে ঢাকাস্থ কুমিল্লার বিশিষ্ট জন, নতুন প্রজন্মের বক্তা ও অতিথিবৃন্দ বক্তব্যে বলেন এই নির্বাচন বাংলদেশের জন্য চ্যালেঞ্জ, বাংলাদেশকে যারা ধংশ করে দিতে চায় মহান মুক্তিযোদ্ধের বিরুদ্ধে পাকিস্তানি ভাবধারায় যারা নানান ষড়যন্ত্র করেছিল সেই সকল ষড়যন্ত্রকারিদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে হবে। বক্তারা বলেন কুমিল্লার উন্নয়নে আ ক ম বাহগাউদ্দিন বাহারের বিকল্প নেই। ৩০ ডিসেম্বর যেকোন মূল্যে আমাদেও কুমিল্লার বাহারকে তৃতীয় বারের মতো নির্বাচিত করতে হবে।

বীর মুক্তিযোদ্ধা নাজমুল হাসান পাখির সভাপতিত্বে বক্তব্য রাখেন, বাংলাদেশ কৃষক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সমীর চন্দ, সাবেক সচীব আজিজুর রহমান হুমায়ূন, সাবেক সচিব আবু তাহের, সৈয়দ আহাম্মেদ ফারুক, স্বাগত বক্তব্য রাখেন ঢাকাস্থ কুমিল্লা সদর সমিতির সাধারণ সম্পাদক ড. প্রকৌশলী আব্দুল মতিন, ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউট অব বাংলাদেশ (আইডিইবি ) এর সাধারণ সম্পাদক শামসুর রহমান, রোকেয়া পদক প্রাপ্ত নারীনেত্রী অধ্যাপিকা জোহরা আনিস, সোনালী ব্যাংক সিবিএ কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক ও কুমিল্লা মহানগর আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক হাসান খসরু, জাগ্রতা মানবীকতার সাধারন সম্পাদক তাহসীন বাহার সুচনা, অনুষ্ঠান পরিচালনা করেন ট্টাষ্টি শ্যামল চন্দ্র ভট্টাচার্য।

আরো পড়ুন