এডিস মশা ও ডেঙ্গু জ্বরকে চ্যালেঞ্জ হিসেবে কাজ করছে সরকার-কুমিল্লায় স্থানীয় সরকার মন্ত্রী

মারুফ আহমেদঃ স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো.তাজুল ইসলাম বলেন, এখন পর্যন্ত এডিস মশা ও ডেঙ্গু জ্বরকে চ্যালেঞ্জ হিসেবে কাজ করছে সরকার। এটাকে দমন করতে পারবো বলে আমরা বিশ্বাস করি। এই মৌসুমী মশার উপদ্রব থেকে জাতিকে রক্ষা করতে সরকার সর্বাত্মক কাজ করছে। এডিস মশা নিয়ে আতঙ্ক ছড়াইয়া দেওয়া ঠিক হবে না। আমরা আতঙ্কিত হওয়ার কোন কারণ নেই। মানুষের সতর্কতা বৃদ্ধি হওয়ার সাথে সাথে এডিস মশার প্রাদুর্ভাব কমে যাবে। একটা মানুষও ক্ষতিগ্রস্থ হোক সরকার এটা কোন ভাবে চায় না। সরকার কোনভাবে একাজে দায়িত্বহীনতা সহ্য করবে না।

এর আগে বার্ডের লালমাই অডিটোরিয়ামে দুইদিন ব্যাপী ৫২তম বার্ষিক পরিকল্পনা সম্মেলনের উদ্ধোধন অনুষ্ঠানে প্রধান অতিথি, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি বলেন, বাংলাদেশের পল্লী উন্নয়নে বার্ড অগ্রণী ভূমিকা পালন করেছে।বার্ডের পরীক্ষামূলক প্রকল্পগুলো সারা বাংলাদেশে জাতীয় পর্যায়ে বাস্তবায়িত হয়েছে। বর্তমানে এলজিইডি, উপজেলা কমপ্লেক্স,বিএডিসি বার্ডের সফল ফসল। তিনি আরো বলেন, স্থানীয়ভাবে দেশের দারিদ্র্য বিমোচনের জন্য মাননীয় প্রধানমন্ত্রী স্বপ্ন প্রসূত ‘একটি বাড়ি একটি খামার’ প্রকল্পের আওতায় লালমাই-ময়নামতি প্রকল্পের মাধ্যমে কুমিল্লা লালমাই অ লের পাহাড়ী এলাকার জনগণের জীবন-জীবিকার মনোন্নয়নের বিভিন্ন কম্পোনেন্ট বাস্তবায়িত হচ্ছে।

বার্ডের মহাপরিচালক ড. এম. মিজানুর রহমানের সভাপত্বিতে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলন কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র মো. মনিরুল হক সাক্কু, জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর, সম্মেলনের আহবায়ক ও বার্ডের পরিচালক মিলন কান্তি ভট্টাচার্জ্যসহ বার্ডের বিভিন্ন কর্মকর্তাবৃন্দ।

আরো পড়ুন