ঐতিহ্য রেখেই কুমিল্লা টাউনহলের আধুনিকায়ন হবে: এমপি বাহার

কুমিল্লার কান্দিরপাড়ে অবস্থিত টাউনহল ও বীরচন্দ্র নগর মিলনায়তন ভেঙে আধুনিকরূপে করা হবে, সেজন্য সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। বুধবার (১ সেপ্টেম্বর) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য মহানগর আওয়ামী লীগ সভাপতি সদর আসনের সাংসদ বীরমুক্তিযোদ্ধা আকম বাহাউদ্দিন বাহার এসব বলেন। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর।

মতবিনিময় সভায় তত্ত্বাবধায়ক স্থপতি আসিফ রহমান ভূঁইয়া নতুন নকশায় টাউন হল ও বীরচন্দ্র পাঠাগারের বিভিন্ন বিষয় তুলে ধরেন। এসময় জানানো হয় নতুন স্থাপনায় পুরনো ফ্লেভার রেখেই নতুন আদলে ও আধুনিক সুযোগ সুবিধা তৈরি করা হবে। যেখানে একদিক দিয়ে প্রবেশ ও অন্যদিক দিয়ে প্রস্থানের ব্যবস্থা করা হবে। থাকবে দুটি বেজমেন্ট। যেখানে অন্তত ৭০টি গাড়ি পার্কিং করা যাবে। আর অন্তত ৬০৫ জনের আসনের ব্যবস্থা করা হয়েছে।

তবে মতবিনিময় সভায় উপস্থিত সবাই আসন সংখ্যা আরও বাড়ানোর পরামর্শ দেন।

এদিকে স্লাইড শোতে দেখানো হয়, রফিকুল ইসলাম মুক্ত মঞ্চ ও শহীদ মিনারসহ সবকিছুতেই একটা আধুনিকতার ছোঁয়া থাকবে। এখানে পূর্ব ও পশ্চিম থেকেও টাউনহলের সৌন্দর্য উপভোগ করা যাবে।

মতবিনিময় সভায় সাংসদ বাহার বলেন, কুমিল্লায় মডার্ন স্কুলের প্রজেক্ট বাতিল করা হয়েছে। একজন সাংবাদিকের স্ত্রীর জন্য কুমিল্লায় প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হয়নি। এমন প্রতিকূল পরিস্থিতিতে আমাকে কাজ করতে হচ্ছে। গত ৭ বছর ধরে টাউন হলের আধুনিকায়ন নিয়ে কাজ করছি। সংস্কৃতি মন্ত্রণালয় আশ্বস্ত করেছে। আশা করি সুন্দর একটি স্থাপনা হবে।

আরো পড়ুন