করোনায় মারা গেলেন কুমিল্লার বিএনপি নেতা আউয়াল খান

বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আবদুল আউয়াল খান করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। সোমবার (২০ জুলাই) সোয়া ২টায় তিনি মহাখালীতে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তিনি আইসিইউতে ভর্তি ছিলেন। মৃত্যুর খবর নিশ্চিত করেছেন বিএনপি নেতা আবদুল আউয়াল খানের ছোট ভাই আবদুল নবিন খান।

তিনি বলেন, ভাইকে (আবদুল আউয়াল খান) গত মঙ্গলবার সন্ধ্যায় মুগদা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার করোনা টেস্টে পজিটিভ আসে।

নবীন খান বলেন, শ্বাসকষ্ট বেড়ে গেলে মুগদাতে আইসিইউ বেড না পেয়ে ওনাকে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে তিনি আইসিইউতে ভর্তি ছিলেন। মুগদা জেনারেল হাসপাতালে ভর্তির আগে গত ৪-৫ দিন চিকিৎসকের পরামর্শ নিয়ে বাসাতেই আইসোলেশনে ছিলেন ভাই।

দলের কেন্দ্রীয় এই নেতার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আবদুল আউয়াল খান ঢাকা কলেজ ছাত্র সংসদের জিএস ছিলেন। তার গ্রামের বাড়ি কুমিল্লায়। এক ছেলে, এক মেয়ে ও স্ত্রী রেখে গেছেন। তারা ৬ ভাই ও ২ বোন।

আরো পড়ুন