কাউন্সিলর কাপ টি-২০ ক্রিকেট টুর্ণামেন্টের ফাইনালে ওয়েলফেয়ার ও রয়েল

দেখতে দেখতে পর্দা নামছে স্বল্প সময়ে কুমিল্লার ক্রীড়াঙ্গনে ঝড় তোল কাউন্সিলর কাপ টি-২০ ক্রিকেট টুর্ণামেন্টের। ১৬ ফেব্রুয়ারি শুরু হওয়া এই ক্রিকেট টুর্ণামেন্ট অনেক দিন পর মাতিয়ে তোলেছে কুমিল্লাকে। যা কুমিল্লার সীমানা পেরিয়ে সারা দেশের ক্রিকেট প্রেমিদের উন্মাদনা যুগিয়েছে। ১৩ দলের হয়ে খেলেছে বাংলাদেশ জাতীয় দল ও বয়স ভিত্তিক দলের খেলোয়াড়। যারা কুমিল্লা স্টেডিয়ামের গ্যালারিতে টেনেছে হাজার হাজার দর্শক। বহু দিন পর দর্শকে পরিপূর্ণ হয়েছে কুমিল্লা শহিদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়াম গ্যালারী।

মুজিব শতবর্ষ উদযাপন উপলক্ষে কুমিল্লায় কাউন্সিলর কাপ টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করে কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থা ও জেলা ক্রিকেট কমিটি। দুই প্রতিষ্ঠানের সকল কর্মকর্তাদের আন্তরিক প্রচেষ্টায় আগামি ২৮ ফেব্রুয়ারি পৌনে দুইটায় ফাইনাল ম্যাচ আয়োজনের মধ্যদিয়ে একটি সফল সমাপ্তি হবে টুর্ণামেন্টের। সেমিফাইনালে গ্লেডিয়েটর্স অফ টেন এর সাথে ওয়েল ফেয়ার ইউনাইটেড ও সিএমকে রাইডার্স এর সাথে রয়েল অফ গোমতী জয় পেয়ে ফাইনালে উঠে। কুমিল্লা সিটি কর্পোরেশনের ২৭ টি ওয়ার্ডের কাউন্সিলর বৃন্দ ১৩ টি দল গঠন করে। জয় পরাজয়ের সমিকরণে ফাইনালের ভাগ্যবান হন ৩ নং ওয়ার্ড কাউন্সিলর সরকার মাহম্মুদ জাবেদের দল ওয়েল ফেয়ার ইউনাইটেড ও ৪ নং ওয়ার্ড কাউন্সিলর অব্দুল জলিলের রয়েল অফ গোমতী।

সেমিফানালের দুটি ম্যাচে অংশ গ্রহন করে। সকালে গ্লেডিয়েটর্স অফ টেন ও ওয়েল ফেয়ার ইউনাইটেড এবং সি এম কে রাইডার্স ও রয়েল অফ গোমতী। প্রথম ম্যাচে টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নেয় গ্লেডিয়েটরস অফ টেন। ব্যাট করতে নেমে প্রতিকুল আবহাওয়ার কারনে ওয়েল ফেয়ার ইউনাইটেড এর প্রথম ম্যাচটি বৃষ্টি বিঘিœত হয়। ১৮.২ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৫৯ রান সংগ্রহ করে ইউনাইটেড। বৃষ্টির কারণে খেলা বন্ধ হওয়ার পর ডিএল মেথড অনুযায়ী টুর্ণামেন্ট কমিটির সিদ্ধান্তে ৬ ওভারে ৭২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে গ্লেডিয়েটর্স অফ টেন নির্ধারিত ৬ ওভার খেলে ৯ উইকেট হারিয়ে ৫৬ রান সংগ্রহ করে। ১৬ রানের ব্যাবধানে জয় পায় ওয়েলফেয়ার ইউনাাইটে। দলের পক্ষে ৫৩ রানে সর্বোচ্চ ৮৯ রান করে ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হয় তাফসির আহমেদ।

দ্বিতিয় ইনিংসে অংশ গ্রহন করেন সিএমকে রাইডার্স ও রয়েল অব গোমতী। টুর্ণামেন্ট কমিটির সিদ্ধান্তে ম্যাচটি ১০ ওভারে খেলার সিদ্ধান্ত নেয়া হয়। টসে জিতে সিএমকে রাইডার্স ফিল্ডিং এর সিদ্ধান্ত নেয়। ব্যাট করতে নেমে রয়েল অব গোমতী ১০ ওভার খেলে ৫ উইকেট হারিয়ে ৯২ রান সংগ্রহ করে। দলের পক্ষে ২৩ বলে সর্বোচ্চ ৩৭ রান করে ম্যান অব দ্যা ম্যাচ হয় শাহ পরাণ। জবাবে সিএমকে রাইডার্স ১০ ওভার খেলে ৭ উইকেট হারিয়ে ৮০ রান করে। দলের পক্ষে ১৪ বলে সর্বোচ্চ ২৯ রান করে ওয়াসেল। ১২ রানের ব্যাবধানে জয় পায় গোমতী।

সেমিফাইনালের দুই ম্যাচে ম্যান অব দ্যা ম্যাচ এর ট্রফি তুলে দেন কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক নাজমুল আহসান ফারুক রোমেন, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাহমুদ সহিদ, কুমিল্লা জেলা দলের সাবেক ক্রিকেটার রফিকুল ইসলাম সোহেল, সাবেক ক্রিকেটার ও আ্যাম্পায়ার তারিকুল ইমলাম অসি, কাউন্সিলর মঞ্জুর কাদের মনি, সরকার মাহম্মুদ জাবেদ, আব্দুল জলিল, কাউসারা বেগম সুমি, ক্রিকেট কমিটির সভাপতি সাইফুল আলম রনি, জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক বাদল খন্দকার, ক্রিকেট কমিটির সম্পাদক নাসিম ইউসুফ রেইন, ম্যাচ রেফারী জাবেদ হাসমি, আব্দুল মুকিত টিপু, মুকিম উদ্দিন আহাম্মেদ, আবুল কালাম আজাদ, দেলোয়ার হোসেন জাকিরসহ অন্যান্যরা।

আরো পড়ুন