কুমিল্লাতে স্বস্তির বৃষ্টি !

ডেস্ক রিপোর্টঃ রমজানের টানা গরমে অতিষ্ট হয়ে উঠেছিল জনজীবন। অবশেষে ১লা জুন ৫টা থেকে সাড়ে ৭টা পর্যন্ত কুমিল্লাতে দমকা হাওয়ার সঙ্গে স্বস্তির বৃষ্টি হয়েছে।

এর আগে শুক্রবার রাতে রাজধানীর মিরপুর, শ্যামলী, কালশি, বসুন্ধরা, বারিধারা, উত্তরা, বনানীসহ বেশ কিছু এলাকায় বৃষ্টি নামে। বর্ষণের সঙ্গে হালকা বাতাস পরিবেশ করে দেয় আরও ঠাণ্ডা। এতে নগরে যেন প্রশান্তি নেমে আসে।

আবহাওয়াবিদ আরিফ হোসেন বলেন, টানা কয়েকদিন গরমের পর বৃষ্টি হয়েছে। বৃষ্টির সঙ্গে হালকা বাতাস বয়েছে। শুক্রবার ঢাকায় সর্বোচ্চ ৩৫ দশমিক ৩ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করা হয়। এই তাপমাত্রার কারণে দিনভর তাপপ্রবাহ ছিল কড়া। সন্ধ্যায়ও রেশ ছিল ভ্যাপসা গরমের।

শনিবার সকালে বৃষ্টিতে মিরপুর, কাজীপাড়া, শ্যাওড়াপাড়া, ফামর্গেট, কারওয়ানবাজার, শান্তিনগর, মালিবাগ, রামপুরা, কাকরাইল, বিজয় নগরসহ অধিকাংশ এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। জলাবদ্ধতার কারণে ব্যাঘাত সৃষ্টি হয়েছে যানবাহন চলাচলে। রাস্তায় গণপরিবহনের পরিমাণ কম থাকায় অফিসগামী মানুষেরা চরম দুর্ভোগে পড়েন। এ সময় বৃষ্টির সঙ্গে বিদ্যুৎ চমকায় এবং দমকা বাতাসও বয়ে যায়।

এ ছাড়া আজ চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়া ও বিজলি চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

আরো পড়ুন