কুমিল্লার কৃতিমুখ কে এই আতিকুল ইসলাম

ডেস্ক রিপোর্টঃ ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) মেয়র পদে নির্বাচনে বেসরকারি ফলাফলের ভিত্তিতে জয়ী হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী কুমিল্লার কৃতিমুখ আতিকুল ইসলাম। তাঁর প্রাপ্ত ভোট ৪,৪৭,২১১। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির তাবিথ আউয়াল পেয়েছেন ২,৬৪,১৬১ ভোট। শনিবার রাতে রিটার্নিং কর্মকর্তা আবুল কাশেম আনুষ্ঠানিকভাবে এই ফলাফল ঘোষণা করেন।

আতিকুল ইসলাম বাংলাদেশের একজন বিশষ্টি ব্যবসায়ী। তিনি ১৯৬৯ সালের ১ জুলাই কুমিল্লার তিতাস উপজেলার লালপুর গ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৮৫ সালে আতিকুল ইসলাম তৈরি পোশাক খাতে ব্যবসা শুরু করেন।

দীর্ঘ ৩২ বছর ধরে কঠোর পরিশ্রম করে গড়ে তুলেছেন ইসলাম গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ। তিনি ২০১৩-১৪ মেয়াদে বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুত ও রফতানিকারক সমিতির (বিজিএমিএ) সভাপতির দায়িত্ব পালন করেন।

নবনির্বাচিত এই মেয়রের বাবা ছিলেন পুলিশ কর্মকর্তা। তারা পাঁচ ভাই ও ছয় বোন। তিনি সবার ছোট। ১১ ভাইবোনের মধ্যে তার এক ভাই বিচারপতি তাফাজ্জল ইসলাম বাংলাদেশের সাবেক প্রধান বিচারপতি। তার আরেক ভাই অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল মো. মঈনুল ইসলাম।

আতিকুল ইসলাম বিজিএমইএর সভাপতি ছিলেন ২০১৩-১৪ মেয়াদে। বর্তমানে তিনি ইসলাম গার্মেন্ট লিমিটেডের পরিচালক এবং পোশাক খাতের শ্রম পরিস্থিতি ও পণ্যের মান উন্নয়নে গঠিত ‘সেন্টার অফ এক্সেলেন্স ফর বাংলাদেশ অ্যাপারেল ইন্ডাস্ট্রিজ’-সিবাইয়ের সভাপতি।

আরো পড়ুন