কুমিল্লার কৃতিসন্তান অংকন স্থান পেলেন অনুর্ধ্ব-২৩ দলে

ডেস্ক রিপোর্টঃ পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে ভারত সফরে যাওয়া অনুর্ধ্ব-২৩ দলে ডাক পেয়েছেন তরুণ উইকেটকিপার ও ডানহাতি ব্যাটসম্যান মাহিদুল ইসলাম ভূঁইয়া অংকন। বিসিবির ঘোষিত ১৫ সদস্যের দলে প্রথমবারের মতো স্থান করে নিয়েছেন অংকন। এর আগে সে অনুর্ধ্ব ১৯ দল, বাংলাদেশ এ দল, খুলনা টাইটান্স ও বর্তমানে ইমার্জিং দলে খেলছেন নিয়মিত।

ভারতে অনুর্ধ্ব ২৩ দলের সাথে প্রথম ওডিআই ম্যাচটি অনুষ্ঠিত হবে ১৯ সেপ্টেম্বর। এরপর ২১, ২৩, ২৫ ও ২৭ সেপ্টেম্বর বাকী চারটি ম্যাচ ভারতের বিভিন্ন ষ্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

মাহিদুল ইসলাম অংকন চৌদ্দগ্রাম উপজেলার কনকাপৈত ইউনিয়নের শাহজাহানপুর গ্রামের আব্দুল মান্নান ভূঁইয়ার ছেলে। অনুর্ধ্ব-১৯, এ দল, ইমার্জিং দলসহ বিভিন্ন দলে খেলে আসা অংকন প্রত্যেক পর্যায়েই রেখেছেন প্রতিভার স্বাক্ষর। প্রথম শ্রেণির ক্রিকেটে তার স্ট্রাইক রেট ৫৩.৩৬, সর্বোচ্চ রান- ৪৭, লিষ্ট এ-তে স্ট্রাইক রেট- ৬৯.৭২, সর্বোচ্চ রান- ১১৫। টি-২০ তে স্ট্রাইট রেট ৯২.৬৮, সর্বোচ্চ রান ৩৪। ধারাবাহিক ভালো খেলার ফলাফল হিসেবে সাইফ হাসান, জাকির হাসানসহ পরিচিত অনেক তরুনের পাশাপাশি অনুর্ধ্ব-২৩ দলে জায়গা করে নিয়েছেন অংকন।
এদিকে জাতীয় অনুর্ধ্ব-২৩ দলে স্থান পাওয়ায় সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিনন্দনের জোয়ারে ভাসছেন অংকন। তাকে অভিনন্দন জানাচ্ছেন চৌদ্দগ্রামের বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

তার গ্রামের বাড়ি কনকাপৈত ইউনিয়নের অনেকেই লিখেছেন, অনুর্ধ্ব-২৩ দলে স্থান পাওয়ায় কনকাপৈতবাসীসহ সমগ্র কুমিল্লাবাসি তার এ অর্জনে অত্যন্ত আনন্দিত। অনেকেই প্রত্যাশা রাখেন অতি দ্রুত সময়েই অংকন স্থান করে নিবেন জাতীয় ক্রিকেট দলে। মেধার স্বাক্ষর রাখবেন আন্তর্জাতিক পরিমন্ডলে।

আরো পড়ুন