কুমিল্লার তিন পৌরসভায় নির্বাচন ৩০ জানুয়ারী

নির্বাচন কমিশনের ঘোষিত পৌরসভা নির্বাচনের তৃতীয় ধাপে অনুষ্ঠিত হতে যাচ্ছে কুমিল্লার আরও তিন পৌরসভা নির্বাচন। আগামী ৩০ জানুয়ারী জেলার চৌদ্দগ্রাম, বরুড়া ও লাকসাম পৌরসভার ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এ তিনটি পৌরসভার কোনটিতেই নেই ইভিএম। সবগুলোতে ভোট গ্রহণ হবে ব্যালট পেপারে।

সোমবার (১৪ ডিসেম্বর) নির্র্বাচন কমিশন পৌরসভা নির্বাচনের তৃতীয় ধাপের তফসিল ঘোষণায় এ তথ্য পাওয়া যায়। ওই তফসিলে দেশের মোট ৬৪টি পৌরসভায় নির্বাচনে কুমিল্লার ওই তিন পৌরসভার নাম রয়েছে। ঘোষিত ওই তফসিল অনুযায়ী আগামী ৩১ ডিসেম্বর প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ নির্ধারণ করা হয়েছে। এছাড়া যাচাই-বাছাই ৩ জানুয়ারী, প্রত্যাহার ১০ জানুয়ারী ও ৩০ জানুয়ারী ভোট গ্রহণ।

এর আগে দ্বিতীয় তফসিলে কুমিল্লা জেলার একমাত্র চান্দিনা পৌরসভার তফসিল ঘোষণা করা হয়। আগামী ১৬ জানুয়ারী চান্দিনা পৌরসভার ভোট গ্রহণের তারিখ নির্ধারণ করা হয়েছে। আর চান্দিনা পৌরসভার ভোট গ্রহণ হবে ইভিএম পদ্ধতিতে।

এদিকে, তৃতীয় তফসিলে জেলার ওই তিন পৌরসভার নাম ঘোষণার পর ওই তিন পৌরসভার সাধারণ ভোটার ও প্রার্থীদের মাঝে নির্বাচনী আমেজ আমেজ হয়েছে।

প্রসঙ্গত, কুমিল্লা জেলার মেয়াদোত্তীর্ণ ৮টি পৌরসভার মধ্যে এ পর্যন্ত ৪টি পৌরসভার নির্বাচনী তফসিল ঘোষণা করলো নির্বাচন কমিশন।

আরো পড়ুন