কুমিল্লার শাকিলা চার সন্তানের মা হলেন !

ডেস্ক রিপোর্টঃ রাজধানীর বেসরকারি উত্তরা আধুনিক মেডিকেল কলেজ হাসপাতালে এক গৃহবধূ একসঙ্গে চার সন্তানের মা হয়েছেন।

সোমবার বেলা ১১টায় হাসপাতালের গাইনি বিশেষজ্ঞ অধ্যাপক ডা. নীলুফার শামীম আফজার নেতৃত্বে একটি দল সিজারিয়ানের মাধ্যমে চার নবজাতককে ভূমিষ্ঠ করান। অস্ত্রোপচারে সহযোগিতা করেন সহযোগী অধ্যাপক ডা. হাফিজা আক্তার, ডা. নোমান ও ডা. শান্তা।

নবজাতকদের মধ্যে একটা ছেলে ও তিনটা মেয়ে। ছেলেটির ওজন ১ কেজি ৮শ’ গ্রাম, মেয়েদের একটির ওজন ১ কেজি ৬শ’ গ্রাম ও অন্য দুটির ১ কেজি ৪শ’ গ্রাম।

সোমবার বিকেলে অধ্যাপক নীলফার জানান, চার শিশু ও তাদের মা সুস্থ আছেন। তবে প্রি-ম্যাচিউর হওয়ায় মায়ের বুকের দুধ টেনে খেতে না পারায় তাদের নিওনেটাল আইসিইউতে রাখা হয়েছে। দু-একদিনের মধ্যে শিশুদের মায়ের কাছে দেয়া যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

জানা গেছে, কুমিল্লার বুড়িচং উপজেলার পীরযাত্রাপুর ইউনিয়নের পীরযাত্রাপুর (বড়বাড়ি)’র মরহুম আবু তাহের মিয়ার ছোট ছেলে ডুবাই প্রবাসী জালাল মিয়ার স্ত্রী শাকিলা (২২) স্বাভাবিকভাবে সন্তান ধারণ করতে না পারায় গাইনি বিশেষজ্ঞদের পরামর্শে ওভুলেশন ইনডাকশনের মাধ্যমে গর্ভধারণ করেন।

১৫ দিন আগে শাকিলা হাসপাতালে ভর্তি হন। আলট্রাসনোগ্রামের মাধ্যমে শাকিলা আগে থেকেই জানতেন তার গর্ভে চারটি সন্তান রয়েছে। আজ সকালে তারা সিদ্ধান্ত নেন অস্ত্রোপচারের। একসঙ্গে চার সন্তান প্রসবের ঘটনাটি জানাজানি হলে অনেকেই শিশুদের দেখতে ভিড় জমান। তবে নবজাতক নিবিড় যত্ন ইউনিট (এনআইসিইউ) থাকায় তাদের আশা পূরণ হয়নি।

সূত্রঃ জাগোনিউজ

আরো পড়ুন