কুমিল্লায় অনিয়মের অভিযোগ ৪ টি ক্লিনিক ও ডায়গনস্টিক সেন্টার বন্ধ

মারুফ আহমেদঃ কুমিল্লার বুড়িচংয়ে বিভিন্ন ক্লিনিক ও ডায়গনষ্টিক সেন্টারের বিরুদ্ধে অনিয়ম, অব্যস্থাপনা, অস্বাস্থ্যকর, নোংরা পরিবেশে রোগীদের চিকিৎসা সেবা প্রদান, লাইসেন্স বিহীন হাসপাতাল পরিচালনা, টেকনিশিয়ান সংকটসহ নানা অভিযোগে বিশেষ অভিযান চালিয়ে সোমবার দুপুরে বেসরকারী ৪টি ক্লিনিক ও ডায়াগনষ্টিক সেন্টার বন্ধ করে দেন কুমিল্লা জেলা সিভিল সার্জন ডাঃ মুজিব রাহমান। এসময় হ্যাপি মেডিকেল সেন্টার নামের একটি ক্লিনিককে সতর্ক করে দেয়া হয়েছে বলেও জানা গেছে। বন্ধ করে দেয়া প্রতিষ্ঠানগুলো হচ্ছে,মডার্ণ স্পেশালাইজড ডায়াগনষ্টিক সেন্টার, পপুলার ডায়াগনস্টিক সেন্টার, আজম খান ডায়াগনস্টিক সেন্টার ও মেডিকেয়ার ডায়াগনস্টিক সেন্টার ।

স্থানীয় বিভিন্ন দায়িত্বশীল সুত্রে জানা যায়, কুমিল্লা জেলা সিভিল সার্জন ডাঃ মুজিব রহমান গতকাল সোমবার দুপুরে বুড়িচং উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা হাসপাতালসহ বিভিন্ন ডায়গনস্টিক সেন্টার পরিদর্শন করেন। তিনি এসময় অনিয়ম, অব্যস্থাপনা, অস্বাস্থ্যকর, নোংরা পরিবেশে রোগীদের চিকিৎসা সেবা প্রদান, লাইসেন্স বিহীন হাসপাতাল পরিচালনা, টেকনিশিয়ান সংকটসহ নানা অনিয়মের কারনে উপজেলা সদরে অবস্থিত উল্লেখিত ৪টি ডায়গনস্টিক সেন্টারের কার্যক্রম সাময়িক ভাবে বন্ধ রাখার নির্দেশ প্রদান করেন। পরে তিনি সাংবাদিকদের জানান, ‘মেডিকেয়ার ডায়গনস্টিক সেন্টার, পুপলার ডায়গনস্টিক সেন্টার, আজম খর্ঁান ডায়গনস্টিক সেন্টার, মর্ডান ডায়গনস্টিক সেন্টারের কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। আজ মঙ্গলবারের মধ্যে তাঁদের চিঠি দেয়া হবে। নির্দেশ অমান্য করে কোন ডায়গনস্টিক সেন্টার যদি তাদের কার্যক্রম চালায় তবে তাদের স্থায়ী ভাবে সিলগালা করে দেয়া হবে।’ এছাড়া আগামী এক মাসের মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সিজার কার্যক্রম চালু করবেন বলে জানান তিনি। এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ মজিবুর রহমান, ডাঃ মোঃ মনিরুল ইসলাম, ডাঃ মোঃ মহিউদ্দিন, ডাঃ কাজী ফারজানা আবেদীন, ডাঃ মনির খান, স্বাস্থ্য পরিদর্শক আব্দুল হক বাবলু সহ হাসপাতালের কর্মকর্তারা।

এ বিষয়ে কুমিল্লা জেলা সিভিল সার্জন ডাঃ মুজিব রাহমান বলেন- বিভিন্ন অনিয়ম, অব্যবস্থপনা ও লাইসেন্স বিহীন চিকিৎসা সেবা প্রদানের কারণে ৪টি ক্লিনিক ও ডায়গনষ্টিক সেন্টারকে বন্ধ করে দেয়া হয়েছে। তিনি আরও বলেন, কুমিল্লায় যে সব হসপিটালের বিরুদ্ধে অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরো পড়ুন