কুমিল্লায় আজ আরো ১০ জন করোনায় আক্রান্ত, মোট ২৬

কুমিল্লায় নতুন করে একজন চিকিৎসক ও নারীসহ দশ জন করোনা আক্রান্ত হয়েছেন। নতুন আক্রান্ত উপজেলা চৌদ্দগ্রাম, বরুড়া ও হোমনা। এ নিয়ে কুমিল্লায় মোট ২৬ জন করোনায় আক্রান্ত হলেন। আজ বুধবার (১৫ এপ্রিল) আসা ৩২ টি নমুনা পরীক্ষার ফলাফলে এই দশ জন পজেটিভ হলেও ২২ টি নমুনা পরীক্ষার ফলাফল নেগেটিভ আসে।

দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. শাহীনুর আলম সুমন জানান, দাউদকান্দির বিটেশ্বর ইউনিয়নের তিনপাড়া, বরকোটা ও পাঁচগাছিয়ার শ্রী রায়েরচর গ্রামে নারায়ণগঞ্জ থেকে আসা তিন জন করোনায় আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ২ জন নারী ও একজন পুরুষ। এর পোষাক শ্রমিক।

চান্দিনায় জননী মেডিক্যাল সেন্টারের এমবিবিএস পাশ করা এক তরুণ চিকিৎসক করোনায় আক্রান্ত হয়েছেন। সেই সাথে দেবীদ্বারের মারা যাওয়া করোনা আক্রান্ত জীবন চন্দ্র সাহা যে ডায়গনস্টিক সেন্টারে রক্ত পরীক্ষা করিয়েছেন সেই দত্ত ডায়গনস্টিক সেন্টারের এক্সরে টেকনোলজিষ্ট করোনা আক্রান্ত হয়েছেন। এ ছাড়া চান্দিনার মহারংয়ে একজন আক্রান্ত হয়েছেন। তিনি কিভাবে আক্রান্ত হলেন তা জানেন না। তিনি গত জানুয়ারিতে সৌদী থেকে দেশে আসেন।

সংক্রমণ প্রতিরোধে জেলা সমন্বয়ক ডা. নিসর্গ মেরাজ চৌধুরী জানান, নতুন করে চৌদ্দগ্রাম, বরুড়া ও হোমনায় একজন করে আক্রান্ত হয়েছেন।

বরুড়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. নিশাত সুলতানা জানান, বরুড়ার খোশবাস ইউনিয়নের কেমতলী গ্রামের ফেরদৌসী এক নারী করোনায় আক্রান্ত হয়েছেন। তার বাড়িসহ তিনটি বাড়ি লকডাউন করা হয়েছে। ঐ নারী ঢাকার উত্তরা থেকে এসেছেন।

চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো: হাসিবুর রহমান জানান, চৌদ্দগ্রাম পৌর এলাকার চান্দিশকড়া এলাকার আমিরুল ইসলাম নামে এক ব্যক্তি করোনায় আক্রান্ত হয়েছেন। তার বাড়ি কুড়িগ্রাম। তিনি এরমধ্যে বাইরের কন্টাক্টে আসেন নি। এ ঘটনায় আশপাশের ১০/১৫টি বাড়ি লকডাউন করা হয়েছে।

আরো পড়ুন