কুমিল্লায় আড়াই কোটি টাকার মূল্যের কষ্টি পাথরের মূর্তি উদ্ধার

ডেস্ক রিপোর্টঃ কুমিল্লা জেলার বুড়িচং উপজেলার বাকশীমূল ইউনিয়ন এলাকায় আড়াই কোটি টাকা মূল্যের কয়েকশত বছরের কষ্টি পাথরের মূর্তি সহ দুইজনকে আটক করেছেন পুলিশ।

১৬ আগস্ট বৃহস্পতিবার বিকেলে আটককৃত মাসুম (২৭) ও শাহিন (৩৪) কে একটি মামলা রুজু করে কোর্টের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়।

পুলিশ সূত্রে জানা যায়, ১৫ আগস্ট বুধবার রাত ১২ টায় জেলার বুড়িচং উপজেলার বাকশীমূল ইউনিয়নের কুমিল্লা-সালদা সড়কে কালিকাপুর বাজার থেকে গোপন সংবাদের ভিত্তিতে বুড়িচং থানার এসআই মো: ইয়াসিন ও এএসআই ওয়াহিদ উল্লাহ সঙ্গীয় ফোর্স নিয়ে ৮ কেজি ওজনের কয়েকশত বছরের একটি কালো পাথরের মূর্তিসহ তাদেরকে আটক করেন।

মূর্তিটির আনুমানিক মূল্য প্রায় আড়াই কোটি টাকা হবে। মূর্তিটির মধ্যে খোদাই করা কয়েকটি নারীর প্রতিচ্ছবি রয়েছে। আটককৃত মো: মাসুম জেলার দেবিদ্বার উপজেলার বিষ্ণপুর গ্রামের শামসুল হক প্রকাশ সফিকুল ইসলামের ছেলে অপরজন শাহিন একই গ্রামের আবু সিদ্দিকের ছেলে। তাদের জবানবন্দীতে জানা যায়, তারা কসবা থেকে এ মূর্তিটি ভারতে পাচারের জন্য কালিকাপুর বাজারে অবস্থান করছিলেন।

এই ব্যাপারে বুড়িচং থানার ওসি তদন্ত মেজবাহ উদ্দিন ভূইয়া বলেন, আটককৃতদেরকে বিশেষ ক্ষমতা আইনে মামলা রুজু করে কুমিল্লা কোর্টের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

আরো পড়ুন