কুমিল্লায় কলেজ ছাত্র সায়েম হত্যার আসামী ঢাকা থেকে গ্রেফতার

কুমিল্লার লাকসাম উপজেলার নগরীপাড়া এলাকার মৃত আব্দুল কাদেরের ছেলে ও চাঁদপুর পুরাতন বাজার ডিগ্রী কলেজের আনার্স ইংরেজি বিভাগের ১ম বর্ষের ছাত্র মোঃ নাহিদুল ইসলাম সায়েম (২২) হত্যা মামলার অন্যতম আসামী মোঃ দিদারুল আলম পাটোয়ারী (৩০) কে ঢাকা থেকে গ্রেফতার করেছে কুমিল্লা ডিবি পুলিশের একটি দল।

পুলিশ সূত্রে জানা যায়, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে গত ৪ জুলাই সকালে একই এলাকার জসিম পাটোয়ারীর ছেলে লিংকন পাটোয়ারী, লিমন পাটোয়ারী, লিপন পাটোয়ারী, শাহাজাহান পাটোয়ারীর ছেলে মোঃ দিদারুল ইসলাম পাটোয়ারী, মৃত গফুর পাটোয়ারীর ছেলে জসীম পাটোয়ারী, জসীম পাটোয়ারীর ছেলে শাহিনা পারভীনসহ আরো অজ্ঞাত ৪/৫ জনের একটি দল নাহিদুল ইসলাম সায়েম’কে কুপিয়ে ও পিটিয়ে গুরুতর আহত করে। এ ঘটনার চার দিন পর ৮ জুলাই চিকিৎসাধিন অবস্থায় সায়েমের মৃত্যু হয়।

ওই দিনই নিহত সায়েমের মা পারুল বেগম বাদী হয়ে লাকসাম থানায় একটি হত্যা মামলা দায়ের করে। মামলার এক মাসেও আসামীদের গ্রেফতার করে না পারায়, গত ৮ আগস্ট মামলাটি কুমিল্লা ডিবিতে হস্থান্তর করা হয়। কুমিল্লা ডিবি পুলিশের ইন্সপেক্টর মোঃ সাজ্জাদ হোসেন তদন্তের দায়িত্ব পেয়ে গত বৃহস্পতিবার দুপুরে মামলার ৪ নং আসামী মোঃ দিদারুল ইসলাম পাটোয়ারীকে রজধানীর আদাবর থানাধীন শেখেরটেক এলাকার একিিট বিল্ডিং এর ৩য় তলা থেকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত আসামীকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের ইন্সপেক্টর মোঃ সাজ্জাদ হোসেন বলেন, মামলার ১, ২ ও ৩ নং আসামীরা আপন ভাই। এর মধ্যে ১ নং আসামী একজন হ্যকার, তথ্য প্রযুক্তি ব্যবহার করে সে ও বাকী আসামীদের পালিয়ে থাকতে সহায়তা করছে। গ্রেফতারকৃত আসামীকেও পালিয়ে থাকার নানান পরামর্শ দিতো সে। পুলিশের বিচক্ষনতা ও তথ্য প্রযুক্তির ব্যবহার করে মামলার অন্যতম আসামীকে গ্রেফতার করা হয়েছে। বাকী আসামীদের গ্রেফতারের অভিযান অব্যহৃত আছে।

আরো পড়ুন