কুমিল্লায় খালেদা জিয়াকে অর্ভ্যথনা জানাতে মহাসড়কে বিএনপি (ভিডিও)

ডেস্ক রিপোর্টঃ দাউদকান্দির মেঘনা-গোমতী সেতু পার হয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গাড়ি বহর ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশে প্রবেশ করেছে। শনিবার দুপুর আড়াইটার দিকে বেগম খালেদা জিয়ার গাড়ি বহর মেঘনা-গোমতী সেতু অতিক্রম করে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশের ১০৫ কিলোমিটার রাস্তা পাড়ি দিতে অন্তত পৌনে ২ ঘণ্টা সময় লাগবে বলে জানা গেছে।

এর আগে শনিবার বেলা পৌনে ১১টার দিকে রাজধানীর গুলশানের বাসা ফিরোজা থেকে বিএনপি নেত্রীর গাড়িবহর যাত্রা শুরু করে। তার সঙ্গে বিএনপির শীর্ষস্থানীয় নেতারাও রয়েছেন। রবিবার কক্সবাজার যাবেন সাবেক এই প্রধানমন্ত্রী। বিএনপি প্রধানের এই সফরকে ঘিরে দলের পক্ষ থেকে নেয়া হয়েছে জোর প্রস্তুতি। দলীয় প্রধানকে স্বাগত জানাতে কুমিল্লা হাজার হাজার নেতা-কর্মীরা জড়ো হয়েছেন মহাসড়কের দুই পাশে।

খালেদা জিয়া দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দকে নিয়ে কক্সবাজার যাওয়ার পথে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক দিয়ে জেলার দাউদকান্দি, চান্দিনা, মুরাদনগর, দেবীদ্বার, বুড়িচং, আদর্শ সদর, সদর দক্ষিণ ও চৌদ্দগ্রাম উপজেলা অতিক্রম করবেন। এ সময় তদের অভ্যর্থনা জানাতে দলীয় সিদ্ধান্ত অনুসারে কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র মনিরুল হক সাক্কুর নেতৃত্বে দলীয় নেতাকর্মীরা অবস্থান নেবেন মহাসড়কের পদুয়ার রেলওয়ে ওভারপাস এলাকায়।

দক্ষিণ জেলা বিএনপির সাধারণ সম্পাদক হাজী আমিন উর রশিদ ইয়াসিনের পক্ষে নেতাকর্মীরা মহাসড়কের আলেখারচর বিশ্বরোড থেকে কোটবাড়ি মোড় পর্যন্ত মহাসড়কে অবস্থান নেওয়ার কথা রয়েছে।

দাউদকান্দিতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের পক্ষে, ইলিয়টগঞ্জ এলাকায় বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক এমপি কাজী মোফাজ্জাল হোসাইন কায়কোবাদের পক্ষে, চান্দিনায় জেলা বিএনপির সভাপতি খোরশেদ আলমের নেতৃত্বে, দেবীদ্বারের সাবেক এমপি ইঞ্জিনিয়ার মঞ্জুরুল আহসান মুন্সীর পক্ষে মহাসড়কের দেবীদ্বারের বরাট, বাগুর, আড়িখলা মেইল গেট, আতাপুর, বুড়িচংয়ের নিমসারে কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদের পক্ষে, পদুয়ারবাজার বিশ্বরোড থেকে সুয়াগাজী পর্যন্ত বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক সাংসদ মনিরুল হক চৌধুরীর পক্ষে। এবং চৌদ্দগ্রামে বিএনপি নেতা কামরুল হুদার পক্ষে দলীয় নেতাকর্মীরা অবস্থান নেবেন বলে দলীয় সূত্রে জানা গেছে।

আরো পড়ুন