কুমি’ল্লায় ছাত্র-ছাত্রীদের বি’ক্ষোভ সমাবেশে এমপি বাহার

ডেস্ক রিপোর্টঃ ঢাকা বিশ্ববিদ্যায়ের ছাত্রী ধর্ষ’নের ঘটনায় জড়িতদের আটক ও ফাঁসির দাবিতে কুমিল্লায় বি’ক্ষোভ ও প্রতিবাদ মিছিল করেছে কুমিল্লা মহানগর ছাত্র’লীগ ও কুমিল্লা ভিক্টোরিয়ার কলেজর ছাত্র-ছাত্রীরা।

মঙ্গলবার সকালে কুমিল্লা নগরীর কান্দিরপাড় পূবালী চত্তরে বি’ক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচী পালন করে ভিক্টোরিয়ার কলেজের ছাত্র-ছাত্রীরা। বিক্ষোভ মিছিল থেকে ধ’র্ষনের সাথে জড়িত ঘাতক ধর্ষ’কদের দ্রুত আটকের দাবি জানিয়ে স্লোগান দেয় তারা। মঙ্গলবার সকাল ১২টা থেকে ১টা পর্যন্ত কান্দিরপাড়ে অবস্থান নেয় ছাত্র-ছাত্রীরা, এ সময় গুরুত্বপূর্ণ সড়কে সকল যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

ছাত্র-ছাত্রীদের বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশে একাত্মতা প্রকাশ করেন কুমিল্লা-৬ (সদর) আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার। এমপি বাহার একাত্মতা প্রকাশ করে বলেন, বঙ্গবন্ধুর বাংলায় কোন ধর্ষকের ঠাই হবেনা। অপরাধীকে অনতিবিলম্বে আইনের আওতায় এনে, সর্বোচ্চ শা’স্তি নিশ্চিত করা হবে।

তিনি বলেন, আমরা মুক্তিয্দ্ধু করে বাংলাদেশ স্বাধীন করেছি, যেন আমাদের মেয়েরা এদেশে নিরাপদে থাকতে পারে। মুক্তিযুদ্ধের চেতনায় আমাদের সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় বাংলাদেশে নারীদের নিরাপত্তা জোড়দার করতে হবে। আমি কুমিল্লাকে ইভ’টিজিং মুক্ত করেছি তেমনি সারাদেশে মেয়েরা যাতে নিরাপদে চলতে পারে সে ব্যবস্থা নিশ্চিত করতে হবে। আমি কুমিল্লা মহানগর ছাত্রলীগ ও ভিক্টোরিয়া কলেজের ছাত্র-ছাত্রীদের সঙ্গে এ বি’ক্ষোভ কর্মসূচীতে একাত্মতা ঘোষনা করছি।

আরো পড়ুন