কুমিল্লায় ডাকাতির প্রস্তুতিকালে বিদেশী পিস্তল ও দেশীয় অস্ত্রসহ ৫ ডাকাত গ্রেফতার

মো.জাকির হোসেনঃ কুমিল্লার বুড়িচং উপজেলার ঢাকা-চট্রগ্রাম মহসড়কের কবিলা মনিপুর এলাকায় বৃহস্পতিবার রাত ২টায় ডাকাতির প্রস্তুতিকালে একটি বিদেশী পিস্তল,গুলি ও দেশীয় অস্ত্রসহ ৫ ডাকাতকে গ্রেফতার করেছে বুড়িচং থানা ও দেবপুর ফাঁড়ি পুলিশ।

পুলিশ জানায়, বুড়িচং থানার ওসি মোজাম্মেল হক,পিপিএম এর নেতৃত্বে পুলিশ পরিদর্শক(তদন্ত)সাফায়েত হোসেন, দেবপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক মোঃ সাজ্জাদ হোসেন,এসআই নন্দন চন্দ্র সরকারসহ সঙ্গীয় ফোর্স ডাকাতি প্রতিরোধে মহাসড়কে নিয়মিত টহল দিচ্ছিল। বৃহস্পতিবার রাত ২টায় টহলরত অবস্থায় বুড়িচং উপজেলার ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের মোকাম ইউনিয়নের কাবিলা মনিপুর ইষ্টার্ন মেডিকেল কলেজের পাশে মোটরসাইকেল যোগে আসা একদল ডাকাত একটি মালবাহী ট্রাককে গতিরোধ করে। অস্ত্রের মুখে ট্রাকের ড্রাইভার ও হেলপারদের জিম্মি করে ডাকাতির চেষ্টা চালায়। এ সময় এলাকাবাসীর সহযোগিতায় পুলিশ পাঁচ ডাকাতকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ডাকাত সদস্যরা হল-আদর্শ সদর উপজেলার দূর্গাপুর ইউনিয়নের আমতলী গ্রামের কালু মেম্বার বাড়ীর হুমায়ুন কবীরের ছেলে মোঃ কবীর ইমন(২০), একই এলাকার আলেখারচর হাজীর বাড়ীর তাজুল ইসলামের ছেলে রকিবুল হাসান(১৯), আলমগীর হোসেন এর ছেলে শাহরিয়ার রায়হান(১৯), সাহেবনগর গাজী বাড়ীর সফিক মাষ্টারের ছেলে নাজমুল ইসলাম রকি(২০),বুড়িচং উপজেলার ময়নামতি ইউনিয়নের নারায়নসার গ্রামের হাশেম মেম্বারের বাড়ীর জাহাঙ্গীর হোসেন এর ছেলে সাজ্জাদ হোসেন(১৯)।

এই ঘটনায় বুুড়িচং থানায় দেবপুর পুলিশ ফাঁড়ীর এসআই নন্দন চন্দ্র সরকার বাদী হইয়া একটি অস্ত্র ও একটি ডাকাতি মামলা দায়ের করে।
বুড়িচং থানার অফিসার ইনচার্জ মোজাম্মেল হক,পিপিএম জানান, ডাকাতদের তাদের কাছ থেকে একটি বিদেশী পিস্তল, ২ রাউন্ড গুলি, একটি চাপাতি, দুইটি বড় ছোড়া ও দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। তিনি আরো বলেন পুলিশ নিয়মিত ভাবে মহা সড়কে টহল থাকায় ডাকাতি ছিনতাই অনেকটা কমেছে। সামনের দিকে পুলিশের মহাসড়কে টহল জোরদার করা হবে। মহা সড়কসহ এলাকায় যে কোন অপ্রীতিকর ঘটনা পুলিশ কঠোর হস্তে দমন করা হবে।

আরো পড়ুন