কুমিল্লায় পিডিবিএফের পরিচালক মদন মোহনকে গ্রেফতারের দাবীতে মানববন্ধন

ডেস্ক রিপোর্টঃ ১১ জানুয়ারি ২০২০ইং তারিখ শনিবার পল্লী দারিদ্র বিমোচন ফাউন্ডেশন (পিডিবিএফ) এর কুমিল্লা অঞ্চলের সকল কর্মকর্তা ও কর্মচারীগন পিডিবিএফ এর দূর্নীতির দায়ে চাকরিচ্যূত দুর্নীতিবাজ ও অর্থ লুন্ঠনকারী সাবেক ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক মদন মোহন সাহাকে গ্রেপ্তার ও বিচারের দাবিতে পিডিবিএফ উপ- পরিচালকের কার্যালয় সম্মুখে এক মানব বন্ধন কর্মসূচি পালন করে।

উক্ত মানববন্ধনে উপস্থিত বক্তাগন সাবেক ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক মদন মোহন সাহার অবৈধ কর্মকান্ডের কথা উল্লেখ করে বক্তব্য দেন। পিডিবিএফ এর বোর্ড অব গভর্নর্স এর তোয়াক্কা না করে তিনি ইচ্ছা মতো ব্যক্তিগত সুবিধার বিনিময়ে পিডিএফ এর অর্থ একটি ব্যাংক ও নামসর্বস্ব লিজিং কোম্পানিতে রেখে পিডিবিএফ এর অর্থ ঝুকির মধ্যে ফেলেছেন।

এমনকি পিডিবিএফ এর কর্মীদের সিপিএফ এর ৫৩ কোটি টাকা কয়েকটি নামসর্বস্ব লিজিং কোম্পানীতে রেখেছেন যাহা আদৌ কোনোদিন পাওয়া যাবে কি না সন্দেহ ? পিডিবিএফ প্রধান কার্যালয়ে কর্মরত সহকর্মীদের কল্যান সমিতি থেকে ক্ষমতার অপ-ব্যবহার করে প্রায় ২০ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছেন। স্বাস্থ্য সেবার নামে ভুয়া কোম্পানীর মাধ্যমে সমিতির দরিদ্র সদস্যদের লক্ষ লক্ষ টাকা লুটপাট করেছেন। মাত্র ১ দিনে পাচশঁতাধিক কর্মকর্তা কর্মচারিকে হয়রানিমূলক বদলি করেছেন, তারা এখনো মানবেতর জীবন কাটাচ্ছে। যা বাংলাদেশে একটি নজিরবিহীন ঘটনা। সংশ্লিষ্ট মন্ত্রনালয় তার দূর্নীতির কারনে তাকে চাকরিচ্যুত করে, তার দূর্নীতি তদন্ত করে প্রমাণ পাওয়ায় দূর্নীতি দমন কমিশনে মামলা করার জন্য অনুরোধ করলেও অদ্যবধি কোন মামলা হয়নি। পিডিবিএফ এর কোটি কোটি টাকা লুটপাট করলেও অদ্যবধি প্রতিষ্ঠানও তার বিরুদ্ধে কোনো মামলা করেনি এমনকি কল্যান সমিতির সাধারন সভায় টাকা আদায়ের জন্য ব্যবস্থা গ্রহন, প্রয়োজনে মামলা করার সিদ্ধান্ত থাকলেও কোন ব্যবস্থা গ্রহন করা হয়নি। যার ফলে পিডিবিএফ এর সহকর্মীদের মধ্যে প্রচন্ড ক্ষোভ বিরাজ করছে। এরকম একজন দূর্নীতিবাজ ব্যক্তি এর পরেও পিডিবিএফ এর বিরুদ্ধে ষড়যন্ত্র করে যাচ্ছে, পিডিবিএফ এর সকল স্তরের সহকর্মীগন এই দুর্নীীতবাজ মদন মোহন সাহার অবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছে।

কুমিল্লা জেলা অফিস কার্যালয়ের সামনে ১১ জানুয়ারি সকাল ১০টায় অনুষ্ঠিত মানববন্ধনে কুমিল্লার ১৭টি উপজেলার সকল কর্মকর্তা কর্মচারীগণ এইসব কথা বলেন। পিডিবিএফ কুমিল্লা অঞ্চলের উপ-পরিচালক মো. আখতার হোসেন এর সভাপতিত্বে বক্তব্য রাখেন কুমিল্লা অঞ্চলের উর্ধ্বতন সহকারি পরিচালক মো. আবদুর রহমান, মো. কামাল হোসেন, তিতাস উপজেলার উর্ধ্বতন দারিদ্র বিমোচন কর্মকর্তা মো. ইউনূছ মিয়া, চান্দিনা উপজেলার মাঠ সংগঠক মাহমুদা আক্তার ও বরুড়া উপজেলার মাঠ সংগঠক মো. মোশারফ হোসেন প্রমুখ।

উল্লেখ্য পল্লী দারিদ্র বিমোচন ফাউন্ডেশনের চাকুরিচ্যূত সাবেক দুর্নীতিবাজ, অর্থ লুন্ঠনকারী ব্যবস্থাপনা পরিচালক মদন মোহন সাহার বিরুদ্ধে এক যোগে সারাদেশে এই মানব পালিত হয়েছে।

আরো পড়ুন