কুমিল্লায় প্র’তারক চক্রের হোতা আটক

কুমিল্লায় সংঘবদ্ধ প্র’তারক চক্রের হোতা কামাল আহম্মেদকে আটক করেছে র‌্যাব। শুক্রবার রাতে কুমিল্লার আদর্শ সদর উপজেলার চাঁনপুর এলাকা থেকে তাকে আটক করা হয়।

এ সময় তার কাছ থেকে বিকাশ প্র’তারণার কাজে ব্যবহৃত মোবাইল এবং অর্থ লেনদেনের কাজে ব্যবহৃত দুটি ব্যাংকের চেক বই উদ্ধার করা হয়।

আটক কামাল আহম্মেদ চাঁনপুর এলাকার আব্দুর রহিমের ছেলে।

শনিবার দুপুরে এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান র‌্যাব-১১ এর কোম্পানি অধিনায়ক মেজর তালুকদার নাজমুছ সাকিব।

তিনি জানান, বেশ কিছুদিন ধরে বিভিন্ন সরকারি দফতরের উর্ধ্বতন কর্মকর্তার পরিচয় দিয়ে প্র’তারণার মাধ্যমে অর্থ আ’ত্মসাৎ করে আসছিল সংঘবদ্ধ বিকাশ প্র’তারক চক্র। ভুক্তভোগীদের কাছ থেকে এমন অভিযোগের প্রেক্ষিতে মাঠে নামে র‌্যাব সদস্যরা। পরে তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে শুক্রবার রাতে জেলার সদর উপজেলার চাঁনপুর এলাকা থেকে প্র’তারক চক্রের হোতা কামাল আহম্মেদকে আটক করা হয়।

তিনি আরো জানান, সে এবং তার সহযোগীরা দীর্ঘদিন ধরে দেশের বিভিন্ন স্থানে বিভিন্ন ব্যক্তির এজেন্ট ও ব্যক্তিগত বিকাশ একাউন্ট ব্যবহার করে বিভিন্ন সরকারি সংস্থার বিভিন্ন পর্যায়ের সদস্যদের কাছ উর্ধ্বতন কর্তৃপক্ষের পরিচয় দিয়ে এবং বিভিন্ন প্র’লোভন দেখিয়ে প্র’তারণার মাধ্যমে টাকা আ’ত্মসাৎ করে আসছিল। এর আগে একইভাবেই প্র’তারণার অভিযোগে ২০১৮ সালের ২৪ জুলাই তাকে গ্রে’ফতার করেছিল র‌্যাব। পরে সে জামিনে বেরিয়ে আবারো প্র’তারণার কাজে সম্পৃক্ত হয়। এ চক্রের অন্যান্য সদস্যদের আটকে প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

আরো পড়ুন