কুমিল্লায় প্রথম বর্ডার হাটের জন্য জায়গা পরিদর্শন

ডেস্ক রিপোর্টঃ কুমিল্লায় প্রথম বর্ডার হাটের জেলার চৌদ্দগ্রামে জন্য দুইটি জায়গা পরিদর্শন করেছেন বাংলাদেশ ও ভারতের প্রতিনিধি দল। বুধবার চৌদ্দগ্রাম পৌর এলাকার সেনেরখিল ও কালিকাপুর ইউনিয়নের জগতপুরে বর্ডার হাটের জন্য জায়গা পরিদর্শন করেন। তারা সেনের খিলে দুই দেশের প্রতিনিধি দল মতবিনিময় করেন।

এতে নেতৃত্ব দেন বাংলাদেশের পক্ষে কুমিল্লা জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, বিজিবি ১০ ব্যাটেলিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর আবদুল্লাহ আল ফারুকী, ভারতের পক্ষে কালেক্টর সাউথ ত্রিপুরার জেলা ম্যাজিষ্ট্রেট শ্রী দেবাবিয়া বারধন, জেলা প্রেসিডেন্ট শ্রী লিবাশান দাশ, বিএসএফ ১৩০ ব্যাটেলিয়নের অধিনায়ক রাম কুমার।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চৌদ্দগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ রানা, নির্বাহী ম্যাজিষ্ট্রেট রুবাইয়া খানম, শারমিন সুলতানা, উপজেলা চেয়ারম্যান আবদুস সোবহান ভুঁইয়া হাসান, পৌর মেয়র মিজানুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান এবিএম এ বাহার, চৌদ্দগ্রাম থানার ওসি আবদুল্লাহ আল মাহফুজ, এফবিসিসিআই পরিচালক ও কুমিল্লা চেম্বার অব কমার্সের সভাপতি মাসুদ পারভেজ খান ইমরান, আটগ্রাম বিজিবি ফাঁড়ির কোম্পানি কমান্ডার সুবেদার মীর নজরুল ইসলামসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

কুমিল্লা জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর বলেন, ভারত- বাংলাদেশ সীমান্তের কুমিল্লা অংশে প্রথম বর্ডার হাটের জন্য আমরা চৌদ্দগ্রামে দুইটি জায়গা পরিদর্শন করেছি। আমরা একটি জায়গা নির্ধারণ করে উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাবো। হাট চালু হলে দুই দেশের নাগরিকরা বাণিজ্য সুবিধা পাবে।

আরো পড়ুন