কুমিল্লায় `বন্দুকযুদ্ধে’ আরো ২ মাদক ব্যবসায়ী নিহত

ডেস্ক রিপোর্টঃ কুমিল্লার চৌদ্দগ্রাম ও সদর দক্ষিণে পুলিশের সাথে পৃথক দুইটি বন্দুকযুদ্ধে দুই মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। এই ঘটনায় ৩ পুলিশ সদস্য আহত ও অস্ত্র মাদক উদ্ধার করেছে পুলিশ।

পুলিশ জানায়, বুধবার রাতে চৌদ্দগ্রাম পৌরসভার বইদ্দর খিলের নিজ বাড়ি থেকে মাদক ব্যবসায়ী বাবুলকে আটক করা হয়। পরে তার দেয়া তথ্য অনুসারে চৌদ্দগ্রামের আমানগন্ডায় ষোলাকান্দিতে মাদক উদ্ধারে অভিযান চালায় পুলিশ। সেসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে বাবুলের সঙ্গীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে।

এসময় পুলিশও পাল্টা গুলি ছুড়লে দুই পক্ষের গোলাগুলিতে বাবুল ও ৩ পুলিশ আহত হয়। আহত অবস্থায় তাকে বাবুলকে চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কম হাসপাতাল নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষনা করে। নিহত মাদক ব্যবসায়ী বাবুল চৌদ্দগ্রাম পৌর এলাকার বইদ্দারখিলের মৃত হাফিজ আহমেদের ছেলে। তার বিরুদ্ধে চৌদ্দগ্রাম ৫ টি মাদক মামলা রয়েছে। আহত পুলিশ সদস্যরা হল এসআই মোজাহার, কনস্টেবল মিজানুর রহমান ও মিয়া হোসেন।

এদিকে, একই সময় মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে কুমিল্লার সিনিয়র এএসপি গোলাম আসিম্বয়ার নেতৃত্বে একটি দল সদর দক্ষিণের গোয়াল মথন এলাকায় অভিযান চালায়।

এসময় মাদক বহনকারী একটি প্রাইভেটকার পুলিশের উপস্থিতি টের পেয়ে পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও পাল্টাগুলি ছুড়েলে উভয় পক্ষের গোলাগুলিতে রাজিব নামে এক মাদক ব্যবসায়ী আহত হয়। অপর মাদক ব্যবসায়ীরা গাড়ি সহ পালিয়ে যায়। আহত রাজিবকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষনা করে।

ঘটনাস্থল থেকে একটি এলজি, ২ রাউন্ড গুলি ও ৪শ’ বোতল ফেন্সিডিল উদ্ধার করে পুলিশ। নিহত রাজিব কুমিল্লা নগরীর চাঙ্গিনী এলাকার মাহে আলমের ছেলে। তার বিরুদ্ধে মাদক ও অস্ত্র আইনে ৭টি মামলা রয়েছে।

নিহত দুই মাদক ব্যবসায়ীর মরদেহ কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছে পুলিশ।

আরো পড়ুন