কুমিল্লায় বিএনপির ইফতারে পুলিশের বাধা

ডেস্ক রিপোর্টঃ কুমিল্লায় ইউনিয়ন বিএনপি আয়োজিত ইফতার মাহফিল করতে দেয় নি পুলিশ। শুক্রবার কুমিল্লার সদর উপজেলার চান্দপুরের পাঁচথুবি ইউনিয়ন বিএনপি এই ইফতার মাহফিল আয়োজন করেছিল। এদিন বিকাল তিনটায় পুলিশ তা করতে নিষেধ করে দেয়। ঐ ইফতার মাহফিলে কুমিল্লা জেলা বিএনপির সাধারণ সম্পাদক হাজী আমিন উর রশিদ ইয়াছিন প্রধান অতিথি থাকার কথা ছিল।

জেলা বিএনপি সূত্র জানায়, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার কারামুক্তি ও উন্নত চিকিৎসার জন্য দোয়া চাইতে ইফতার মাহফিলের আয়োজন করা হয়। পাঁচথুবি ইউনিয়ন বিএনপির উদ্যোগে চান্দপুরের ইফতার উপলক্ষে প্যান্ডেল নির্মাণ করা হয় এবং তিন হাজার লোকের ইফতার আয়োজন করা হয়।

কুমিল্লা জেলা বিএনপির সাধারণ সম্পাদক হাজী আমিন উর রশিদ ইয়াছিন জানান, আমরা ইফতার মাহফিল আয়োজন করেছি। প্যান্ডেল করেছি। ব্যানার লাগিয়েছি। কিন্তু পুলিশ ও প্রশাসন বিকাল ৩টার দিকে ইফতার মাহফিল করতে না করেছে। ব্যানার নিয়ে গেছে। পরে তিন হাজার লোকের ইফতার স্থানীয় মসজিদের এবং গরীবদের মাঝে বন্টন করে দেয়া হয়েছে।

এ ব্যাপারে কুমিল্লা কোতয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ আবু ছালাম মিয়া জানান, চান্দপুরে এতো লোকের ইফতার আয়োজনের জন্য তারা কোন আবেদন করে নি এবং অনুমতিও নেয় নি। আবেদন করলে তদন্ত সাপেক্ষে প্রশাসন অনুমতি দিয়ে থাকে। আর স্থানীয় ভাবে সেখানে এ আয়োজন নিয়ে উত্তেজনাও ছিল। সে কারণে করতে দেয়া হয় নি।

আরো পড়ুন