কুমিল্লায় ভারত ফেরা নারীর করোনা পজেটিভ, ৫ বাড়ি লকডাউন

ঢাকার খিলগাঁয়ের এক ব্যক্তি ভারতে পরিবার নিয়ে ঘুরে এসে ব্রাহ্মণবাড়িয়ার স্থল বন্দরের ইমিগ্রেশন পুলিশের নির্দেশনা মোতাবেক ১৪ দিন হাসপাতালের কোয়ারেন্টাইনে থাকার পরও তার স্ত্রীর (৪৫) করোনা পজেটিভ এসেছে।

ঢাকায় ফেরার আগে কুমিল্লার দেবিদ্বার ও মুরাদনগরে দুই আত্মীয়ের বাড়িতে বেড়াতে এসেছিলেন ওই দম্পতি।

ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের বিশেষ শাখার এক বার্তায় ওই নারীর করোনা পজেটিভ আসার খবরে বৃহস্পতিবার দেবিদ্বার পৌর এলাকার মরিচাকান্দা গ্রামের ইসমাইল হোসেন জীবন নামে তাদের আত্মীয়ের ৪টি বাড়ি ও মুরাদনগর উপজেলার ১টিসহ ৫টি বাড়ি লকডাউন ঘোষণা লকডাউন ঘোষণা করা হয়েছে।

শুক্রবার দেবিদ্বার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাহিদা আক্তার ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আহম্মেদ কবীর ওই বাড়িগুলো লকডাউন করার বিষয়টি নিশ্চিত করেন।

স্থানীয় সূত্রে জানা যায়, দেবিদ্বার পৌরসভার মরিচাকান্দা এলাকার ইসমাইল হোসেনের স্ত্রীর বড় বোন, তার স্বামীসহ ৪ জন গত ৭ এপ্রিল ভারত থেকে দেশে ফিরলে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া ইমিগ্রেশন কর্তৃপক্ষের নির্দেশনা মোতাবেক তাদের বিজয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৪ দিন কোয়ারেন্টাইনে রাখা হয়। ২১ এপ্রিল তারা ওই হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে প্রথমে ওই নারী তার বাবার বাড়ি কুমিল্লার মুরাদনগর উপজেলার গুঞ্জর এবং পরের দিন ছোট বোনের বাড়ি দেবিদ্বার মরিচাকান্দায় আসেন। এখানে একদিন থাকার পর তারা ঢাকায় চলে যান।

দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আহম্মেদ কবীর জানান, ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের বিশেষ শাখার জরুরী ই-মেইল বার্তা পেয়ে দেবিদ্বার উপজেলার মরিচাকান্দার গ্রামে ওই নারীর আত্মীয় ইসমাইলের বাড়িসহ আশপাশের ৪টি বাড়ি বৃহস্পতিবার লকডাউন ঘোষণা করা হয়েছে। একই বার্তা পেয়ে মুরাদনগরে উপজেলা প্রশাসন ওই নারীর বাবার গুঞ্জর গ্রামের বাড়িও লকডাউন ঘোষণা করেছে বলে জেনেছি।

সূত্রঃ ইত্তেফাক

আরো পড়ুন