কুমিল্লায় মহান বিজয় দিবস উদযাপন

যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে কুমিল্লায় উদযাপিত হচ্ছে মহান বিজয় দিবস। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে দেশের জন্য জীবন দেয়া জাতির শ্রেষ্ঠ সন্তান বীর শহীদদের প্রতি বিনম্র গভীর শ্রদ্ধা আর ভালোবাসায় স্মরণ করে পালন করা হয়েছে এবারের বিজয় দিবস।

দিবসটি উপলক্ষে বুধবার সূর্যোদয়ের সময় ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের সূচনা হয়ে কুমিল্লা কেন্দ্রীয় শহীদ মিনার, নগর উদ্যানের বঙ্গবন্ধু ম্যুরালসহ, শহীদের স্মরণে নির্মিত ভাস্কর্যে পুস্পস্তবক অর্পণ করেন সদর সংসদ সদস্য হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহার, মহিলা আসনের সংসদ সদস্য আঞ্জুম সুলতানা সীমা।

এসময় পুলিশ বাহিনীর বিউগলে বেজে ওঠে করুণ সুর। এরপর জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীরের নেতৃত্ব জেলা প্রশাসন, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলামে নেতৃত্বে পুলিশ বাহিনী, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, কুমিল্লা জেলা আওয়ামীলীগ, মহানগর আওয়ামীলীগ, জেলা আওয়ামী মহিলা লীগ. জেলা কুষকলীগ, জেলার সামাজিক-সাংস্কুতিক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষাথীসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ শ্রদ্ধা জানান।

পরে জেলা আওয়ামীলীগ কার্য্যালয়ে মহানবিজয় দিবসের এক আলোচনা সভায় বক্তব্য রাখেন-জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দরা। জেলা প্রশাসনের পাশাপাশি বিভিন্ন সামাজিক,রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠন নানা কর্মসূচির মাধ্যমে দিবসটি উদযাপন করেছে কুমিল্লাবাসী।

আরো পড়ুন