কুমিল্লায় মাকে মারধর করায় দুই বছর পর খুন করে প্রতিশোধ

কুমিল্লার হোমনা উপজেলায় মাকে মারধর করার অভিযোগে দুই বছর পর মো. নজরুল ইসলাম (৫৫) নামের এক ব্যক্তিকে বাড়িতে গিয়ে খুন করে প্রতিশোধ নিল বশির (৪০) নামের এক যুবক। সোমবার (১৮ মে) ভোরে উপজেলার জয়নগর গ্রামে এ খুনের ঘটনা ঘটে।

খুন হওয়া নজরুল ইসলাম ওই গ্রামের মৃত আবদুল মজিদের ছেলে।

স্থানীয় ও নিহতের স্বজনদের সূত্রে জানা গেছে, আজ সোমবার ভোরে ফজরের নামাজ পড়ে নজরুল ইসলাম নিজ ঘরে শুয়ে ছিলেন। এ সময় একই বাড়ির ইসলামের ছেলে বশির তার বাড়িতে এসে ঘরের দরজা খুলতে বলে। এতে নজরুল ইসলাম ঘরের দরজা খুলে দেন। দরজা খোলার সাথে সাথে নজরুল কিছু বুঝে উঠার আগেই বশির তার কোমর থেকে ছুরি বের করে তাকে এলোপাথাড়ি ছুরিকাঘাত করতে থাকে। এ সময় তার চিৎকার শুনে পাশের ঘর থেকে ছোট ভাই রফিকুল ইসলাম এগিয়ে এলে বশির তাকেও ছুরিকাঘাত করে গুরুতর আহত করে। পরে তাদের চিৎকারে স্থানীরা এগিয়ে এসে বশিরকে আটক করে পুলিশে সোপর্দ করে। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক নজরুল ইসলামকে মৃত ঘোষণা করেন। আর রফিকুল ইসলামকে প্রাথমিক চিকিৎসা দিয়ে আশঙ্কাজনক অবস্থায় ঢাকায় রেফার করেন।

এ ব্যাপারে হোমনা থানার ওসি আবুল কায়েস আকন্দ জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে থানায় আটক বশির খুনের কথা স্বীকার করে জানান-গত দুই বছর আগে নজরুল ইসলামের কাছে আমড়া চেয়েছিল বশির। এ নিয়ে তার সাথে নজরুলের কথা কাটাকাটির এক পর্যায়ে ঝগড়া হয়। পরে বিষয়টি নিয়ে গ্রামে শালিস বসে। শালিসে নজরুল ইসলামের স্ত্রী বশিরের মাকে অপমান করাসহ মারধর করেন। তখন থেকেই সে এর প্রতিশোধ নেওয়ার পরিকল্পনা করে। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।

ওসি আরো বলেন, ‘তদন্তের মাধ্যমে হত্যার আসল রহস্য উৎঘাটন করা হবে।’

সূত্রঃ ইত্তেফাক

আরো পড়ুন