কুমিল্লায় মাঠে জায়গা হয়নি, ছাদে উঠেও আজহারীর ওয়াজ শুনলো মুসল্লিরা

ডেস্ক রিপোর্টঃ অবশেষে শত বাঁধা উপেক্ষা করে অনুষ্ঠিত হয়েছে কুমিল্লার মাহফিল। এ ব্যাপারে মিজানুর রহমান আজহারী তার ভেরিফাইড ফেসবুক পেইজে লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ…‘অবশেষে মহান আল্লাহ তায়ালা কুমিল্লার মাটিতেও কথা বলার সুযোগ করে দিলেন। জিতেছে আমাদের ভালোবাসা, হেরেছে ওদের হিং’সা আর ষ’ড়য’ন্ত্র। ওয়া লিল্লাহিল হামদ।’

ওয়াজ শুরুর কয়েক ঘণ্টা আগেই মাঠে জনতার ঢল নামে। মাঠে জায়গা না পেয়ে আশপাশের বাড়ির ছাদে উঠে আজহারীর ওয়াজ শোনেন মুসল্লিরা।

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে সোমবার (০৬ জানুয়ারি) বিকেল ৩টায় মাহফিলে উপস্থিত হন ড. আজহারী। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কড়া নিরাপত্তার মধ্য দিয়ে মঞ্চে যান তিনি।

কুমিল্লার বুড়িচং উপজেলার মোকাম হাফেজিয়া মাদরাসা ও এতিমখানার আয়োজনে এ মাহফিল অনুষ্ঠিত হয়। বিকেল ৪টা থেকে মাহফিলে বয়ান শুরু করেন ড. আজহারী। প্রায় এক ঘণ্টা ওয়াজ করেন তিনি।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু এমপির সহযোগিতায় মোকাম হাফেজিয়া মাদরাসার হাফেজ শিক্ষার্থীদের মাঝে পাগড়ি বিতরণ ও ৪৭তম বাৎসরিক এ ওয়াজ ও মাহফিলের আয়োজন করা হয়।

আয়োজকরা জানান, মাহফিলে এত মানুষের ঢল নামবে চিন্তা করেননি তারা। তাই মাহফিলে আগত মুসল্লিদের সামাল দিতে হিমশিম খেয়েছেন আয়োজকরা। মাঠে জায়গা না হওয়ায় অনেকেই আশপাশের বাসাবাড়ির ছাদে উঠে ওয়াজ শুনেছেন। তবে কোনো ধরনের বিশৃঙ্খলা হয়নি।

স্থানীয় সূত্র জানায়, মাহফিলকে ঘিরে নিমসার ও মোকাম এলাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়। পুলিশ, র‍্যাব ও গোয়েন্দা সংস্থার পাশাপাশি স্থানীয় তিন শতাধিক স্বেচ্ছাসেবক কর্মী মাহফিলের শৃঙ্খলা ও নিরাপত্তায় নিয়োজিত ছিল।

আরো পড়ুন