কুমিল্লায় মাদ্রাসা থেকে ছাত্রের মরদেহ উদ্ধার

কুমিল্লার চান্দিনার একটি কওমী মাদ্রাসা থেকে এক ছাত্রের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

বাড়েরা ইউনিয়নের ‘নরসিংহপুরে মাদরাসাতুল আবরার’ মাদ্রাসা থেকে বুধবার রাতে মো. রায়হান নামের ওই ছাত্রের মরদেহ উদ্ধার করা হয়।

রায়হান একই ইউনিয়নের ডুমুরিয়া গ্রামের অটোরিকশা চালক মিজানুর রহমানের ছেলে।

মিজানুর রহমান বলেন, ‘রায়হান বুধবার বেলা ১১টার দিকে বাড়িতে আসে। দুপুরের খাবার শেষে মাদ্রাসায় যায় ছেলেটি। কিন্তু সন্ধ্যায় ফোন করে জানানো হয় মাদ্রাসায় আসেনি রায়হান।

‘রাত সাড়ে ১০টার দিকে মাদ্রাসার একজন শিক্ষক ফোন করে মাদ্রাসায় যাওয়ার কথা বলেন। সেখানে যাওয়ার পর তারা ছাত্রদের বেডিংয়ের স্তুপের নিচে ছেলের মরদেহ দেখান।’

মাদ্রাসার দায়িত্বে থাকা শিক্ষক হারুনুর রশিদ বলেন, ‘সন্ধ্যায় আমরা হাজিরা ডাকার সময় রায়হানকে না পেয়ে খোঁজ করি। রাতে ছাত্ররা ঘুমাতে যাওয়ার সময় বেডিংয়ের স্তুপ থেকে তাদের লেপতোষক নেয়ার সময় ওই ছাত্রকে নিথর দেখে আমাদের ডাকে। কীভাবে ওই ছাত্রের মৃত্যু ঘটেছে আমরা বলতে পারছি না।’

চান্দিনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামসউদ্দীন মোহাম্মদ ইলিয়াছ জানান, রাতেই দশ বছরের রায়হানের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় শিক্ষকসহ চার জনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

মরদেহ ময়না তদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানান ওসি।

চান্দিনা ও দাউদকান্দি থানা সার্কেলের সহকারী পুলিশ সুপার আবু সালাম চৌধুরী বলেন, ‘ ঘটনা জানার পরপরই আমরা মাদরাসায় যাই। এ বিষয়ে তদন্ত চলছে।

আরো পড়ুন