কুমিল্লায় ম্যাজি’স্ট্রেটের সাথে খারা’প আচরণে ইউপি চেয়ারম্যানকে সাময়িক বর’খাস্ত

ডেস্ক রিপোর্টঃ পরীক্ষা চলাকালীন সময়ে বিনা অনুমতিতে পরীক্ষাকেন্দ্রে প্রবেশ করে দায়িত্বরত এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটের সঙ্গে অসৌজন্যমূলক আচরণের দায়ে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার ১ নং কাশীনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশারফ হোসেনকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। কাশীনগর আলীম মাদ্রাসা কেন্দ্রে জেডিসি পরীক্ষা ২০১৯ চলাকালে এ ঘটনা ঘটে বলে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে। তবে ঠিক কোনদিন এ ঘটনা ঘটেছে তার নির্দিষ্ট দিনক্ষণ উল্লেখ করা হয়নি প্রজ্ঞাপনে।

২২ ডিসেম্বর স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপ সচিব মো. ইফতেখার আহম্মেদ চৌধুরী স্বাক্ষরিত প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, যেহেতু পরীক্ষা চলাকালে বিনা অনুমতিতে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করে সরকারি নির্দেশনা অমান্য এবং এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করায় তার দ্বারা ইউনিয়ন পরিষদে ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীন নয় মর্মে সরকার মনে করে।

সেহেতু সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান মোশারফ হোসেন কর্তৃক অপরাধমূলক কার্যক্রম পরিষদসহ জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় তার স্বীয় পদ থেকে সাময়িক বরখাস্ত করা হলো। এ আদেশ যথাযথ কর্তৃপক্ষের অনুরোধক্রমে জনস্বার্থে জারী করা হলো এবং তা অবিলম্বে কার্যকর হবে।

সাময়িক বরখাস্তাদেশ বিষয়ে জানতে চাইলে স্থানীয় সরকার কুমিল্লার উপ-পরিচালক (ডিডিএলজি) মোহাম্মদ শওকত ওসমান জানান, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটের সাথে অসৌজন্যমূলক আচরণের অভিযোগে ইউপি চেয়ারম্যান মোশারফ হোসেনকে সাময়িক বরখাস্তের বিষয়টি জেনেছি। তবে এ বিষয়ে এখনো কোন অফিস আদেশ পাইনি।

এ বিষয়ে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও চৌদ্দগ্রাম উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. সাইফুর রহমান বলেন, চলতি বছরে অনুষ্ঠিত জেডিসি পরীক্ষা চলাকালে কাশীনগর আলীম মাদ্রাসা কেন্দ্রে বিনা অনুমতিতে ঢুকে পড়ে ইউপি চেয়ারম্যান মোশারফ হোসেন। এভাবে তার কেন্দ্রে প্রবেশ অনৈতিক জানালে তিনি আমার সাথে অসৌজন্যমূলক আচরণ করেন। পরে বিষয়টি নিয়ে আমি জেলা প্রশাসকের নিকট রিপোর্ট করেছি।

উল্লেখ্য, গত ২২ ডিসেম্বর ২০১৯ ইং স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপ সচিব মো. ইফতেখার আহম্মেদ চৌধুরী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে চৌদ্দগ্রাম উপজেলার ১ নং কাশীনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশারফ হোসেনকে সাময়িক বরখাস্তদেশ প্রকাশ করা হয়।

আরো পড়ুন