কুমিল্লায় রাতের আধাঁরে অবৈধ গ্যাস লাইন স্থাপন

ডেস্ক রিপোর্টঃ কুমিল্লার বুড়িচং উপজেলার কোরপাই এলাকায় সাবেক ইউপি মেম্বারের নেতৃত্বে একটি প্রভাবশালী সিন্ডিকেট রাতের আধাঁরে প্রায় দু’কিলোমিটার দীর্ঘ অবৈধ গ্যাস লাইন স্থাপনের অভিযোগ পাওয়া গেছে।

স্থানীয় একাধিক দায়িত্বশীল সুত্র নাম প্রকাশ না করার শর্তে জানান,জেলার বুড়িচং উপজেলার মোকাম ইউনিয়নের স্বাস্থ্য ও পরিবারকল্যান কেন্দ্রের পেছন থেকে স্থানীয় সাবেক ইউপি সদস্য অহিদের নেতেৃত্বে ৫/৬ জনের একটি প্রভাবশালী সিন্ডিকেট গত ১৫ ও ১৬ জুলাই রাতের আধাঁরে অবৈধ গ্যাস সংযোগ স্থাপন করেছে।

সুত্র জানায়, মোকাম স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্র থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কালভার্টের নীচ দিয়ে প্রায় ২কিলোমিটার দীর্ঘ অবৈধ গ্যাস লাইনটি আগাতা ফিড মিলস এর সামনের সড়ক হয়ে মোকাম গ্রামে শেষ হয়। সুত্র আরো জানায়, সিন্ডিকেট সদস্যরা মোকাম গ্রামের পাশ্ববর্তী জেলার চান্দিনা উপজেলার বরকইট ইউনিয়নের পিহর গ্রামসহ আশপাশের এলাকাবাসী থেকেও সংযোগ প্রতি ৭০/৮০ হাজার টাকা করে নিয়ে সেখানেও লাইন টানার প্রস্তুতি নিচ্ছে।

নাম প্রকাশে অনিচ্ছুক দায়িত্বশীল সুত্র মতে মহাসড়কের কালভার্টের নীচ দিয়ে অপরিকল্পিতভাবে গ্যাস সংযোগ নেওয়ায় চরম ঝুঁকিতে পড়েছে মহাসড়কের উল্লেখিত অংশ। এর আগে একই মহাসড়কের মনিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের কাছে দক্ষিণ পাশ থেকে অন্য একটি অবৈধ গ্যাস সংযোগ সিন্ডিকেট সদস্যরা মাটির নীচ দিয়ে রাতের আধাঁরে মহাসড়কের উত্তর পাশের গ্রামগুলোতে অবৈধ গ্যাস সংযোগ স্থাপন করেছিল।

স্থানীয় নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক গ্রামবাসী জানান,আমাদের এলাকায় এমনিতেই গ্যাসের চাপ কম। ফলে বৈধ গ্রাহক হয়েও আমাদের চরম গ্যাস সংকট। এখন অবৈধ লাইন দিয়ে যদি আরো গ্রাহককে গ্যাস সরবরাহ করা হয় তবে দুর্ভোগ আরো বেড়ে যাবে।

বিষয়টি অভিযুক্ত অহিদ মেম্বারের কাছে মুঠোফোনে জানতে চাইলে তিনি এই অভিযোগ অস্বিকার করেন, তিনি বলেন আমি অন্য এলাকায় গ্যাস লাইন দিয়েছি, এখন এই লাইনটি আমি দেই নাই।

বিষয়টি আরো জানতে বাখরাবাদ গ্যাস ডিষ্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড’র জিএম এর মোবাইলে (০১৭১১৮১৯৩০৭) একাধিকবার কল করলেও তিনি রিসিভ করেননি। তবে পেট্রোবাংলার অভিযোগ নম্বরে (১৬৫২৩) তে কথা বললে জানান, অভিযোগ পেয়েছি। দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

আরো পড়ুন