কুমিল্লায় শ্বশুর বাড়ীতে জামাই খুন

নিজস্ব প্রতিবেদকঃ কুমিল্লা মুরাদনগর উপজেলায় শ্বশুর বাড়িতে বেড়াতে এসে মানিক মিয়া(৩৫) নামের এক জামাইয়ের রহস্যজনক মৃত্যু হয়েছে। রবিবার রাতে উপজেলার নবীপুর পশ্চিম ইউনিয়নের চৌধুরীকান্দি গ্রামে এ ঘটনা ঘটে। নিহত জামাই পাশের দেবিদ্বার উপজেলার খলিলপুর গ্রামের মুতু মিয়ার ছেলে।

এঘটনায় প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য নিহতের স্ত্রী ফরিদা বেগম ও শ্বশুর তছলিম উদ্দিনকে আটক করেছে পুলিশ।

নিহতের বড় ভাই মামুন বলেন, গতকাল রবিবার রাতে ফল নিয়ে শ্বশুর বাড়িতে বেড়াতে যায় মানিক। সোমবার সকাল ১০টায় মানিকের শ্বশুর বাড়ির স্থানীয় মেম্বার মোস্তফা জানায় তোমার ভাই বিষ খেয়ে মারা গেছে। আমার সুস্থ্য সবল ভাই বিষ খাওয়ার কোন কারণই আমরা দেখছি না। তাকে তার শ্বশুর বাড়ির লোকজন মেরে মুখে বিষ ঢেলে দিয়েছে। এর আগেও তারা তাকে মেরে ফেলার চেষ্টা করেছে। আমরা মানিকের স্ত্রী ও তার শ্বশুর বাড়ির লোকজরকে অভিযোক্ত করে মামলা দেয়ার জন্য থানায় আসছি।

নিহত মানিকের শ্যালক ইকরামের স্ত্রী বলেন, গত ছয় মাস মানিক আমাদের সাথে যোগাযোগ করেন না। আজ সকালে (সোমবার) শুনলাম মানিক বিষ খেয়ে আমাদের এলাকায় পরে থাকলে স্থানীয় লোকজন তাকে হাসপাতালে নিলে ওখানে চিকিৎসাদিন সে মারা যায়।

জানা যায়,নিহত মানিক মালদ্বীপ থাকাকালিন বউয়ের একাউন্টে টাকা পাঠাতেন। সেই টাকা দিয়ে বাপের বাড়ি এলাকায় জমি কিনে সেই জমি মানিকের নামে রেজিস্ট্রি না করে নিজের নামেই রেজিস্টি করেন স্ত্রী ফরিদা। এই খবর শুনে মানিক বিদেশ থেকে দেশে ফিরে দেন দরবার করে আবার স্ত্রীর কাছ থেকে নিজের নামে জমি লিখে নেন। এই থেকেই তাদের সংসারে কলহ সৃষ্টি হয়। এই সূত্রে গত বছরের আগস্ট মাসে তার শ্বশুর বাড়ির লোকজন তাকে বেধরক পিটিয়ে আহত করলে সেই থেকে সে তার স্ত্রী সন্তান ও শ্বশুর বাড়ির লোকজনের সাথে যোগাযোগ ছিন্ন করেন মানিক। তার শ্বশুর বাড়ির লোকজন জমিটি দখল করেছে শুনে মানিক আবার স্ত্রীর সাথে যোগাযোগ করলে তার স্ত্রী তাকে শ্বশুর বাড়িতে আসতে বলেন।

এ বিষয়ে মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) অরজুন মিয়া জানান, নিহত মানিকের লাশ ময়নাতদন্তের জন্য জেলার হাসপাতালে প্রেরণ করেছি। সুরতহালে নিহতের শরীরে আঘাতের কোন চিহ্ন পাওয়া যায়নি। প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য স্ত্রী ফরিদা ও শ্বশুর তছলিম উদ্দিনকে আটক রেখেছি। তদন্ত করে প্রয়োজনিয় ব্যবস্থা গ্রহন করা হবে।

আরো পড়ুন